BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দক্ষিণ ভারতে বাড়ছে ‘অনার কিলিং’, এবার কর্ণাটকে খুন হিন্দু যুবক

Published by: Suparna Majumder |    Posted: May 26, 2022 2:51 pm|    Updated: May 26, 2022 2:51 pm

Honour killing at Karnataka, Hindu man died | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অনার কিলিংয়ের ঘটনা দক্ষিণ ভারতে। মুসলিম মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক থাকায় খুন হলেন এক হিন্দু যুবক। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে কর্ণাটকের (Karnataka) কালবুর্গি জেলায়। খুনের খবর ছড়িয়ে পড়তেই অশান্ত হয়ে উঠেছে এলাকা। আঁটসাঁট নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে ওয়াদিটাউন অঞ্চলে।

জানা গিয়েছে, মৃতের নাম বিজয় কাম্বলি। এক মুসলিম মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল তাঁর। বিয়ে করবেন, এমন পরিকল্পনা করেছিলেন দু’জন। কিন্তু মেয়েটির বাড়ি থেকে এই সম্পর্ক মেনে নেওয়া হয়নি। ওয়াদিটাউন থানার পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। প্রাথমিক তদন্তে বলা হয়েছে, অত্যন্ত নৃশংস ভাবে আঘাত করে হত্যা করা হয়েছে বিজয়কে।

[আরও পড়ুন: কুকুরের সঙ্গে প্রমোদ ভ্রমণে বেরবেন আধিকারিক, অ্যাথলিটদের ফাঁকা করতে হল আস্ত স্টেডিয়াম]

রেল ব্রিজের পাশে মৃত অবস্থায় পাওয়া যায় বিজয়ের দেহ। পুলিশের অনুমান, তাঁকে আঘাত করে ওই জায়গায় ফেলে রেখে গিয়েছিল দুষ্কৃতীরা। অস্ত্র দিয়ে আঘাত করা হয়েছে বিজয়কে। তাছাড়াও ইট ও পাথর দিয়ে বিজয়কে মারা হয়। প্রচণ্ড রক্তপাত হয়ে মৃত্যু হয়েছে বিজয়ের।

এই ঘটনার কথা ছড়িয়ে পড়তেই ওয়াদিটাউন এলাকা অশান্ত হয়ে পড়ে। পুলিশের তরফে জানানো হয়েছে, স্পর্শকাতর এলাকাগুলিতে পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। হিংসাত্মক ঘটনা রুখতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছ।

প্রসঙ্গত, দিন কুড়ি আগেই হায়দরাবাদেও একইরকম ঘটনা ঘটেছিল। মুসলিম মেয়েকে বিয়ে করার কারণে খুন করা হয় এক হিন্দু যুবককে। রাস্তায় বাইকে করে এসে পিটিয়ে খুন করা হয় যুবককে। মেয়েটির ভাইকে খুনের অভিযোগে গ্রেপ্তার করা হয়। এমনকী মেয়েটিকেও খুনের চেষ্টা করা হয়েছিল। উত্তর ভারতে প্রায়শই ঘটে থাকে অনার কিলিংয়ের (Honor Killing)ঘটনা। কিন্তু সাম্প্রতিক অতীতে দক্ষিণ ভারতে উল্লেখযোগ্য ভাবে বাড়ছে এই ধরনের ঘটনা।

[আরও পড়ুন: যৌনকর্মীদের কোনওরকম হেনস্তা নয়, দেহ ব্যবসাকে ‘পেশা’ হিসাবে স্বীকৃতি দিল সুপ্রিম কোর্ট

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে