BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুসলিম সঞ্চালককে দেখে চোখ ঢাকার জের! হাসির খোরাক হিন্দু সংগঠনের নেতা

Published by: Soumya Mukherjee |    Posted: August 2, 2019 8:08 pm|    Updated: August 2, 2019 8:08 pm

'Hum Hindu' Founder Covered His Eyes After Seeing Muslim Anchor in TV.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খাবার পরিবেশক সংস্থা জোম্যাটোর কাছে হিন্দু ছাড়া কারও হাত থেকে খাবার না নেওয়ার আবদার করেছিলেন। এর জেরে দেশজুড়ে সমালোচনার মুখে পড়তে হয়েছে মধ্যপ্রদেশের অমিত শুক্লাকে। জোম্যাটোর কাছ থেকে কড়া জবাব পাওয়ার পাশাপাশি তাঁকে আইনি নোটিসও পাঠিয়েছে মধ্যপ্রদেশ পুলিশ। এখনও সেই বিতর্কের জের রয়েছে। এর মাঝেই মুসলিম সঞ্চালককে দেখে নিজের চোখ ঢেকে হাসির খোরাক হলেন একটি হিন্দু সংগঠনের নেতা।

[আরও পড়ুন: জঙ্গি হামলার আশঙ্কা, অমরনাথ যাত্রা স্থগিত রাখার সিদ্ধান্ত সরকারের]

গত ১ আগস্ট জোম্যাটো সংক্রান্ত ইস্যু নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছিল নিউজ ২৪ নামে একটি চ্যানেলের তরফে। তাতে আমন্ত্রণ পেয়েছিলেন কট্টর হিন্দুত্বপন্থী সংগঠন ‘হাম হিন্দু’‌র প্রতিষ্ঠাতা অজয় গৌতম। কিন্তু, সেই লাইভ অনুষ্ঠানে এসে বিতর্ক আরও বাড়িয়ে দিলেন তিনি।

অনুষ্ঠানটির সঞ্চালকের নাম খালিদ ও তিনি মুসলিম জানতে পেরে নিজের দু চোখ হাত দিয়ে ঢেকে নেন গৌতম। এরপর গোটা অনুষ্ঠান ওই সঞ্চালকের দিকে একবারও চোখ তুলে তাকাননি তিনি। সবসময় হাত দিয়ে নিজের মুখ ঢেকে রেখেছিলেন। এই ঘটনার পর টিভি চ্যানেলটির পক্ষ থেকে ঘটনার তীব্র নিন্দা করা হয়। তাদের এডিটার অনুরাধা প্রসাদ জানান, এই ঘটনায় তাঁরা অত্যন্ত মর্মাহত। উনি যে এই ধরনের ব্যবহার করবেন তা ঘুণাক্ষরেও বুঝতে পারা যায়নি। তবে এই ঘটনার পর অজয় গৌতমকে আর কোনওদিন এই চ্যানেলের কোনও অনুষ্ঠানে ডাকা হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: মেনুতে ‘আইয়ার চিকেন’, হিন্দুত্ববাদীদের রোষে তামিলনাড়ুর হোটেল কর্তৃপক্ষ]

এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট হতেই কটাক্ষের পাশাপাশি ওই ব্যক্তিকে নিয়ে হাসিঠাট্টাও করা হচ্ছে। কেউ কেউ তাঁকে মানসিক ভারসাম্যহীন বলে যেমন কটাক্ষ করছেন। তেমনি তাঁকে উগ্র হিন্দুত্বের প্রতীক বলেও উল্লেখ করেছেন কেউ। তবে অনেক হিন্দুত্ববাদী নেতা আবার এই ব্যক্তিকে হিন্দুত্ববাদী নেতা হিসেবে মানতেও অস্বীকার করেছেন। তাঁদের মতে, নিজের প্রচারের জন্যই এই কাজ করেছেন গৌতম।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে