BREAKING NEWS

২২ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

স্টেশন থেকে দৌড়ে পালাচ্ছেন শয়ে শয়ে যাত্রী, জানেন আসল কারণ?

Published by: Arupkanti Bera |    Posted: April 17, 2021 9:31 am|    Updated: April 17, 2021 9:31 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউ যে ভাবে আছড়ে পড়েছে তাতে আরও বেশি করে পরীক্ষা করা ছাড়া উপায় নেই। তাই জায়গায় জায়গায় পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু বৃহস্পতিবার বিহারের (Bihar) বক্সার স্টেশনে এমনও ছবি ধরা পড়ল যা দেখলে গায়ে কাঁটা দিতে পারে। বাইরের রাজ্য থেকে আসা ব্যক্তিদের স্টেশন থেকে বেরনোর মুখে করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু যাত্রীরা পরীক্ষা এড়াতে দৌড়ে পালাচ্ছেন স্টেশনে থেকে। সেই ঘটনাই কেউ ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট (Social Media) করেছেন। যা ভাইরাল হতে সময় নেয়নি।

[আরও পড়ুন: চিকিৎসা পরিষেবা ঠিক রাখতে প্রয়োজনে কনটেনমেন্ট জোন দিয়েও যাতায়াত, নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রকের]

ভাইরাল হওয়া ভিডিওতে (Viral video) দেখা যাচ্ছে, মহিলা শিশু-সহ কয়েক শো মানুষ যেন বন্যার জলের মতো স্টেশন থেকে দৌড়ে বেরিয়ে আসছেন। প্রথমে দেখলে মনে হবে যেন স্টেশনে আতঙ্কজনক কিছু ঘটেছে। কিন্তু আসলে তাঁদের করোনা পরীক্ষা করতে বলা হচ্ছিল। আর তাঁরা চাননি তাঁদের করোনা পরীক্ষা হোক। তাই পরীক্ষা এড়াতে তাঁরা ব্যাগপত্র নিয়ে পড়িমরি করে দৌড়ে পালাচ্ছেন।

স্টেশনের বেরনোর মুখে ক্যাম্প করে কয়েক জন স্বাস্থ্য কর্মী পরীক্ষার ব্যবস্থা করেছেন। তাঁরা আবেদনও করছেন বাইরে থেকে ঘরে ফেরা যাত্রীদের। কিন্তু তাঁদের কথা কার্যত কেউ শুনছেন না। আর সেখানে নেই পর্যাপ্ত পুলিশ কর্মীও। ফলে পলায়মান যাত্রীদের আটকানোর কোনও ব্যবস্থাও ছিল না।

করোনা বাড়ার সঙ্গে সঙ্গে নতুন করে লকডাউনের আশঙ্কা তৈরি হয়েছে। যার ফলে আবার বাড়ি ফেরার হিড়িক পড়েছে পরিযায়ী শ্রমিকদের। এই পরিস্থিতিতে নীতীশ কুমার নির্দেশ জারি করেছেন, বাইরের রাজ্য থেকে যাঁরা ফিরছেন তাঁদের জন্য স্টেশনে স্টেশনে করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু কে শোনে কার কথা!

[আরও পড়ুন: আমেরিকায় বন্দুকবাজের হামলায় নিহত ৪ ভারতীয় বংশোদ্ভূত শিখ, শোকপ্রকাশ জয়শংকরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement