১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

কোথায় করোনা? অন্ধ্রপ্রদেশে উগাড়ি উৎসবে হাজার হাজার মানুষের ভিড়, ভিডিও ভাইরাল

Published by: Biswadip Dey |    Posted: April 15, 2021 3:07 pm|    Updated: April 15, 2021 6:50 pm

Hundreds take part in Ugadi festival in Andhra Pradesh ignoring Covid spike । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতিমারীর (Pandemic) সময়ে কুম্ভমেলার জনবিস্ফোরণ নিয়ে বিতর্ক চলছে। এরই মধ্যে অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) কুর্নুল জেলায় তেলুগু নববর্ষ উপলক্ষে উগাড়ি উৎসবেও হাজার হাজার মানুষকে দেখা গেল একযোগে যোগ দিতে। কারও মুখেই মাস্ক নেই। নেই সামাজিক দূরত্বের বালাই। নেটদুনিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিও দেখে শিউরে উঠেছেন নেটিজেনরা।

দেশে শুরু হয়েছে করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। অধিকাংশ রাজ্যই করোনাকে রুখতে নতুন করে নানা সতর্কতা অবলম্বন করছেন। মহারাষ্ট্রের মতো বহু রাজ্যই হেঁটেছে নাইট কারফিউয়ের পথে। এই পরিস্থিতিতেও কুর্নুলে কী করে এমন দৃশ্য দেখা গেল তা নিয়ে উঠছে প্রশ্ন।
উগাড়ি উৎসবের এক পরিচিত প্রথা হল গোবর ছুঁড়ে মারা। সেই রীতি মেনেই গতকাল স্বামী বীরভদ্র স্বামীর পদযাত্রার ওই ভিডিওয় দেখা গিয়েছে দু’টি দল একে অপরকে গোবর ছুঁড়ে মারছে।

অন্ধ্রপ্রদেশে গত ২ সপ্তাহ ধরেই করোনার দাপাদাপি চলছে। এপ্রিলের শুরুতেও যেখানে দৈনিক সংক্রমণের হার ছিল ১ হাজার থেকে ১২০০, সেখানে এখন দৈনিক সংক্রমণ ছাড়িয়ে গিয়েছে ৪ হাজারের গণ্ডি। কিন্তু তবুও যে কারও কোনও হেলদোল নেই তা স্পষ্ট হয়ে যাচ্ছে ওই ভিডিও থেকে।

এদিকে এই প্রথমবার একদিনে দেশে করোনার কবলে পড়লেন ২ লক্ষ মানুষ! শুধু ভারতে নয়, এটা গোটা বিশ্বের নিরিখেই রেকর্ড। আক্রান্তের এই রেকর্ড বৃদ্ধির জেরে রেকর্ড হারে বাড়ছে অ্যাকটিভ কেসও। এদিন আরও একবার দৈনিক অ্যাকটিভ কেস বেড়েছে লক্ষাধিক। এরই মধ্যে হরিদ্বারে কুম্ভমেলায় হওয়া ভিড় ঘিরে বিতর্ক শুরু হয়েছে। স্রেফ গত দু’দিনে হরিদ্বারে করোনার কবলে পড়েছেন হাজারের বেশি মানুষ। এবার বিতর্ক ঘনাল অন্ধ্রপ্রদেশের ভিড় ঘিরে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement