BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রতিবন্ধী সন্তানের চিকিৎসার টাকা চাওয়ায় ফোনেই স্ত্রীকে তিন তালাক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 7, 2018 12:17 pm|    Updated: June 1, 2019 7:37 pm

Husband calls wife and gives triple talaq, as she asks money for child’s treatment

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিন তালাক বিল নিয়ে এখনও সরগরম রাজ্যসভা। বিল পাশ হবে নাকি বিরোধীদের দাবি মেনে সেটা স্ট্যান্ডিং কমিটিতে যাবে, সেই নিয়ে রয়েছে ধন্দ। কিন্তু এর মাঝেই এই নিয়মের ফাঁদে পড়লেন অসহায় এক মহিলা। অসুস্থ সন্তানের চিকিৎসার জন্য টাকা চাইতে ফোনে স্ত্রীকে তিন তালাক দিলেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে যোগী আদিত্যনাথের রাজ্য উত্তরপ্রদেশের গোন্ডা জেলায়।

[কাশ্মীর নিয়ে ফের বিতর্কিত মন্তব্য চিদম্বরমের, পালটা আক্রমণে বিজেপি]

জানা গিয়েছে, ১৭ বছর আগে বিয়ে হয়েছিল সাকিন বানোর। বিয়ের তিন বছর পর জন্মায় মেয়ে। বর্তমানে তার বয়স ১৪ বছর। কিন্তু জন্মের পর থেকেই শারীরিকভাবে প্রতিবন্ধী ছিল সে। আর মুম্বইয়ে কর্মরত স্বামীর কাছে সেই মেয়ের চিকিৎসার জন্য টাকা চাইতেই ফোনে স্ত্রীকে তিন তালাক দিয়ে দেন অভিযুক্ত ব্যক্তি। সাকিনের বাবা আবদুলের কথায়, ‘বিয়ের তিন বছর পরই সাকিনের স্বামী কাজের খোঁজে মুম্বইয়ে চলে গিয়েছিল। মাঝেমধ্যে গ্রামের বাড়িতে আসত সে। মেয়ের চিকিৎসার জন্য টাকা চাইতেই ফোনে স্ত্রীকে তিন তালাক দিয়ে দেয় সে।’ ওই জেলাতেই গায়ের রং কালো বলে আমরিন নামে এক মহিলাকে তালাক দিয়েছে তাঁর স্বামী। এমনকী পণের দাবিতে শ্বশুরবাড়ির লোকজনরা তাঁকে পুড়িয়ে মারার চেষ্টাও করেছে বলে খবর।

[AK47-সহ কাশ্মীরে গ্রেপ্তার সন্দেহভাজন লস্কর জঙ্গি]

এখানেই শেষ নয়, এর আগে গত শনিবারও একইরকম একটি ঘটনা ঘটেছিল উত্তরপ্রদেশে। সুলতানপুর জেলার নানদৌলি গ্রামে স্ত্রীকে মেসেজ করে তালাক দেয় এক ব্যক্তি। তাও কিনা সুদূর সৌদি আরব থেকে। জানা গিয়েছে ওই ব্যক্তি এবং রুবি নামের ওই মহিলার দু’বছর আগে বিয়ে হয়েছিল। স্বামী কর্মসূত্রে সৌদিতে থাকে। দু’জনের একটি পুত্র সন্তানও রয়েছে। জানা গিয়েছে, পণের না দেওয়ার জন্যই এভাবে তিন তালাক দেওয়া হয়েছে ওই মহিলাকে। যদিও ওই মহিলার বাড়ির লোক পুলিশে কোনও অভিযোগ জানায়নি।

 

[মাত্র সাত ঘণ্টায় তৈরি হল রেলসেতু! কোথায় জানেন?]

এদিকে, কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রী জিতেন্দ্র সিংয়ের কথায়, ‘কংগ্রেসের কারণে এই বিলটি পাশ হচ্ছে না। তাঁরা চায় না মুসলিম মহিলারা সুবিচার পান। মজার বিষয় হল, যে বামপন্থী বন্ধুরা সামাজিক ন্যায়বিচারের পক্ষে সওয়াল করেছেন, তাঁরাই মহিলাদের সুবিচার পাওয়ার সময় বেঁকে বসেছেন।’ তাঁর মতে, কংগ্রেস চায় না তিন তালাক বিল পাশ করানোর জন্য বিজেপি কোনওরকম কৃতিত্ব পাক।

 

[ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি, ব্ল্যাকমেল করে বছরভর ধর্ষণ যুবতীকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে