BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৯  শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সিনেমা হলে বাজছে জাতীয় সংগীত, বসেই থাকলেন তিন কাশ্মীরি যুবক!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 21, 2017 11:19 am|    Updated: August 21, 2017 11:19 am

Hyderabad: 3 Kashmiri students arrested for not standing for national anthem

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হায়দরাবাদের একটি হলে সিনেমা দেখতে গিয়েছিলেন তিনজন কাশ্মীরি যুবক। কিন্তু, সিনেমা শুরুর আগে হলে যখন জাতীয় সংগীত বাজানো হচ্ছিল, তখন উঠে দাঁড়াননি তাঁরা। জাতীয় সংগীতকে আবমাননার অভিযোগে তিনজনকেই গ্রেপ্তার করেছে পুলিশ।

[‘বন্দে মাতরম গাইতে অস্বীকার করলে কেড়ে নেওয়া হোক ভোটদানের অধিকার’]

ধৃত তিন যুবকের নাম ফৈয়াজ লুনে, মুদাবীর সাব্বির ও জামিল গুলি। তিনজনই হায়দরাবাদের একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের পড়ুয়া। শনিবার দুপুরে শহরের রাজেন্দ্রনগর এলাকায় একটি হলে সিনেমা দেখতে যান ফৈয়াজ, মুদাবীর ও জামিল। সিনেমার শুরু আগে হলে জাতীয় সংগীত বাজানো হচ্ছিল। হলের বাকি দর্শকরা উঠে দাঁড়িয়েছিল। কিন্তু ওই তিন কাশ্মীরি যুবক উঠে দাঁড়াননি বলে অভিযোগ। ওই তিন যুবকে্র বিরুদ্ধে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করে হল কর্তৃপক্ষ। তিনজনকেই গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃতদের বিরুদ্ধে মামলাও রজু হয়েছে। স্থানীয় থানার এক আধিকারিক জানিয়েছেন, ওই সিনেমা হলে কর্তব্যরত পুলিশ আধিকারিক প্রথমে দেখতে পান, জাতীয় সংগীত চলার সময়ে নিজের আসনে বসে রয়েছেন ওই তিন যুবক। তিনি বিষয়টি হল কর্তৃপক্ষকে জানান। এরপরই অভিযুক্তদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে হল কর্তৃপক্ষ।

[মালেগাঁও বিস্ফোরণ মামলায় জামিন পেলেন কর্নেল পুরোহিত]

প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরে দেশের সবকটি সিনেমা হলে ছবি শুরুর আগে জাতীয় সংগীত বাজানোর বাধ্যতামূলক বলে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত জানিয়েছে, সিনেমা হল যখন জাতীয় সংগীত বাজানো হবে, তখন উপস্থিত দর্শকদের উঠে দাঁড়াতে হবে। জাতীয় সংগীত চলার সময়ে সিনেমা হলের পর্দায় জাতীয় পতাকার ছবি রাখতে হবে এবং হলের সমস্ত দরজা বন্ধ করে দিতে হবে।

[কংগ্রেস নেতার কনভয় পিষল ৩ জনকে, সংকটে আরও ২]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে