১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘ক্ষতি করে দিতে পারে’, আশঙ্কা লালুর বিরুদ্ধে দল ভাঙানোর অভিযোগ তোলা বিজেপি বিধায়কের

Published by: Biswadip Dey |    Posted: November 28, 2020 12:40 pm|    Updated: November 28, 2020 12:40 pm

I fear physical, mental harm, says BJP MLA who filed complaint against Lalu Prasad | Sangbad Pratidin

ছবি:‌ প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেলে বসেই ফোনে এনডিএ বিধায়কদের প্রভাবিত করার অভিযোগের ধাক্কায় বিপাকে লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। সেই অডিও ক্লিপটি ইন্টারনেটে ফাঁস করে দিয়েছেন সুশীল মোদি (Sushil Modi)। অভিযোগ, লালু বিজেপি (BJP) বিধায়ক লালনকুমার পাসওয়ানকে (Lalan Kumar Paswan) ফোন করে মন্ত্রিত্বের টোপ দিয়েছিলেন। এই পরিস্থিতিতে লালনকুমার জানাচ্ছেন, এমন ‘প্রভাবশালী’ এক নেতার কীর্তি ফাঁস করে দেওয়ায় নিজের ও পরিবারের শারীরিক ও মানসিক ক্ষতির আশঙ্কায় ভুগছেন তিনি।

পীরপৈন্তি বিধানসভার ওই বিধায়ক শুক্রবার বিহার বিধানসভায় প্রসঙ্গটি তোলেন। নিজের আসন থেকে উঠে দাঁড়িয়ে তিনি বলেন, ‘‘এক রাজনৈতিক দলের জাতীয় সভাপতির সঙ্গে হওয়া এক টেলিফোন সংলাপের বিষয়ে সকলকে জানিয়েছিলাম আমি। এবার আমি আমার নিজের ও পরিবারের শারীরিক, মানসিক ক্ষতির কথা ভেবে ভয় পাচ্ছি। কেননা আমাকে যিনি প্রলোভন দেখিয়েছিলেন তিনি প্রভাবশালী।’’

[আরও পড়ুন: ৩৭০ ধারা বাতিলের পর প্রথম নির্বাচন জম্মু ও কাশ্মীরে, কড়া নিরাপত্তায় শুরু ভোটগ্রহণ]

মঙ্গলবার সন্ধেয় এক টুইটে বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি (Sushil Modi) অভিযোগ করেন, আরজেডির প্রতিষ্ঠাতা লালু রাঁচি থেকে ফোন করে এনডিএ বিধায়কদের মন্ত্রিত্বের লোভ দেখিয়ে তাঁদের পক্ষে আসার প্রস্তাব দিচ্ছেন। সেই সঙ্গে ওই অডিও ক্লিপটিও তিনি শেয়ার করেন। এরপরই শুরু হয়ে যায় প্রবল বিতর্ক। বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে ঝড়খণ্ড জেল কর্তৃপক্ষ। অভিযোগের সত্যতা প্রমাণ হলে আইনি ব্যবস্থা নেওয়ার কথাও জানানো হয়েছে। বিতর্কের জেরে রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস তথা RIMS-এর ডিরেক্টরের বাংলোয় বাস উঠেছে লালুর। তাঁকে পাঠানো হয়েছে ওই হাসপাতালের সাধারণ পেইং ওয়ার্ডে।

এদিকে স্বামী লালুর বিরুদ্ধের অভিযোগ তোলার জন্য সুশীল মোদির বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবীকে। তিনি পালটা অভিযোগ এনেছেন রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে। তাঁর অভিযোগ, লোদিপুরে বিপুল বেআইনি সম্পত্তি রয়েছে সুশীলের। শুক্রবার বিধানসভায় ওই অভিযোগ উঠতেই সঙ্গে সঙ্গে উত্তর দেন সুশীল। বর্ষীয়ান রাজনীতিবিদ বলেন, ‘‘যদি লোদিপুরে এক ইঞ্চিও জমি আমার থাকে, তাহলে আপনাকে দান করে দেব।’’ এর আগেও রাবড়ি জানিয়েছিলেন, উপমন্ত্রিত্ব হারিয়ে ফেলায় কোনও কাজ নেই বলেই লালুর বিরুদ্ধে এমন অভিযোগ তুলছেন সুশীল। সব মিলিয়ে কারাবন্দি লালুপ্রসাদ যাদবকে নিয়েই এখন সরগরম বিহারের রাজনৈতিক পরিবেশ।

[আরও পড়ুন: ভ্যাকসিন তৈরির কাজ কতদূর?‌ খতিয়ে দেখতে শনিবার তিনটি সংস্থাতেই যাচ্ছেন প্রধানমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে