BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘শান্তি বজায় রাখুন’, উদয়পুরের হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করে বার্তা মমতার

Published by: Biswadip Dey |    Posted: June 29, 2022 11:03 am|    Updated: June 29, 2022 1:37 pm

I strongly condemn what happened in Udaipur, says CM Mamata Banerjee। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজস্থানের উদয়পুরে (Udaipur) যুবকের মুণ্ডচ্ছেদের ঘটনায় তোলপাড় দেশ। বিজেপি নেত্রী নূপুর শর্মার (Nupur Sharma) বক্তব্য সমর্থন করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন কানহাইয়া লাল নামের ওই দরজি। এরপরই তাঁর দোকানে ঢুকে তাঁকে নৃশংস ভাবে হত্যা করে দুই আততায়ী। ঘটনার ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তারা। এই ভয়ংকর ঘটনায় স্তম্ভিত দেশ। এই পরিস্থিতিতে বুধবার সকালে হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করে টুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে সকলকে শান্তি বজায় রাখার আরজিও জানান তিনি।

এদিন সকালে টুইটারে মমতা লেখেন, ”হিংসা ও উগ্রপন্থা কোনও ভাবেই গ্রহণযোগ্য নয়। উদয়পুরে যা ঘটেছে আমি তার তীব্র নিন্দা করছি। আইন যা করার করবে, আমি সকলকে শান্তি বজায় রাখার আরজি জানাচ্ছি।”

উদয়পুরের ঘটনার তীব্র নিন্দা করেছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীও। তিনি টুইটারে লিখেছেন, ”উদয়পুরের ঘৃণ্য হত্যাকাণ্ডে আমি স্তম্ভিত। ধর্মের নামে বর্বরতাকে মেনে নেওয়া যায় না। যারা এইভাবে নিষ্ঠুরতার মাধ্যমে সন্ত্রাস ছড়িয়েছে তাদের অবিলম্বে শাস্তি দিতে হবে। আমাদের সবাইকে একসঙ্গে মিলেই ঘৃণাকে হারাতে হবে। আমি সকলের কাছে অনুরোধ করছি, শান্তি ও ভ্রাতৃত্ব বজায় রাখুন।”

এদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও টুইট করে এই হত্যাকাণ্ডের নিন্দায় সরব হয়েছে। তিনি লিখেছেন, ”উদয়পুরের ঘটনাটি ভয়াবহ ও বীভৎস। সভ্য সমাজে এই ধরনের নৃশংসতার কোনও স্থান নেই। আমি এই ঘটনার তীব্র নিন্দা করছি। এই ঘটনার অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি জানাই।”

উল্লেখ্য, মঙ্গলবার দুপুর আড়াইটে নাগাদ ধানমণ্ডি এলাকার ওই দরজির দোকানে ঢোকে অভিযুক্ত দুই যুবক মহম্মদ রিয়াজ আখতার ও মহম্মদ গোশ। তারা শুরুতে নিহত দরজির কাছে জামার মাপ দেয়। এরপরই ধারালো অস্ত্র দিয়ে ওই ব্যক্তির মাথায় ও গলায় আঘাত করে। গোটা ঘটনার ভিডিও রেকর্ডও করে হত্যাকারীরা। এরপর তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। ভিডিওতে একাধিক বিষয়ে আপত্তিকর মন্তব্য করে অভিযুক্তরা। এমনকী প্রধামন্ত্রীকে খুনের হুমকি দেওয়া হয়। নূপুর শর্মার মুণ্ডচ্ছেদেরও হুমকি দেয় দুই হত্যাকারী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে