১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজস্থানে ভেঙে পড়ল বায়ুসেনার সুখোই বিমান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 15, 2017 2:24 pm|    Updated: March 15, 2017 2:24 pm

IAF's Su-30 jet crashes in Rajasthan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও দুর্ঘটনাগ্রস্ত হল ভারতীয় বায়ুসেনার একটি অত্যাধুনিক সুখোই-৩০ যুদ্ধবিমান। জানা গিয়েছে, বুধবার রাজস্থানের বারমের বায়ুসেনা ঘাঁটির নিকটেই দুর্ঘটনাটি ঘটে। এই ঘটনায় আহত হয়েছেন তিন জন। তবে বিমানটির দুই চালক সুরক্ষিত বলে বায়ুসেনা সূত্রে খবর। ঘটনাটির তদন্ত শুরু করেছে বায়ুসেনা।

helicopter_web

জানা গিয়েছে, রুটিন মাফিক উড়ান ভরেছিল দুর্ঘটনাগ্রস্ত যুদ্ধবিমানটি। এদিন, দুপুর ২টো নাগাদ হটাৎ উত্তরলাই বায়ুসেনা ঘাঁটিতে নামার সময়, যান্ত্রিক গোলযোগে নিয়ন্ত্রণ হারায় বিমানটি। বিপদ বুঝে বিমান থেকে প্যারাসুটের সাহায্যে বেড়িয়ে যান দুই পাইলট। তারপরই বিমানটি ভেঙে পড়ে দেবীও কি গাঁও নামের একটি গ্রামে। ওই ঘটনায় আগুন লেগে যায় বেশ কয়েকটি ঘরে। আহত হন তিন গ্রামবাসী। মারা যায় বেশ কয়েকটি গবাদি পশু।

[নারকীয় উত্তর কোরিয়ার হৃদয় বিদারক ছবি তুলে ধরলেন এই যুবতী]

গতবছর, প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকর জানিয়েছিলেন, ২০১৪ সাল থেকে প্রায় ৩৪ বার যান্ত্রিক গোলযোগের শিকার হয়েছে রাশিয়া থেকে কেনা সুখোই বিমানগুলি। বেশ কয়েকবার দুটি ইঞ্জিন চালিত বিমানগুলির একটি ইঞ্জিন বিকল হয়ে গিয়েছিল। বিষয়টি নিয়ে বিমানটির নির্মাণকারী সংস্থার সঙ্গে আলোচনা চলছে বলেও জানিয়েছিলেন পারিকর। প্রসঙ্গত, এদিন সকালে এলাহাবাদে দুর্ঘটনাগ্রস্ত হয় সেনার একটি চেতক হেলিকপ্টার।

[রেলপথেও চিনকে টেক্কা, এবার ইরান-তুরস্কে পণ্যবাহী ট্রেন পাঠাবে ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে