১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘দরকার হলে প্রধানমন্ত্রীর বাসভবনের বাইরেও বিক্ষোভ দেখাব’, হুমকি অশোক গেহলটের

Published by: Soumya Mukherjee |    Posted: July 25, 2020 6:29 pm|    Updated: July 25, 2020 6:47 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে রাজস্থান ইস্যুতে ততই সুর চড়াচ্ছে কংগ্রেস। শুক্রবার রাজস্থান হাই কোর্টের তরফে সচিন পাইলটদের সুরক্ষা কবচ বাড়ানো হয়েছে। এরপর থেকে রাজ্যপাল কলরাজ মিশ্রের বিরুদ্ধে তোপ দাগতে শুরু করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। গতকাল পাঁচ ঘণ্টা ধরে অনুগামী কংগ্রেস বিধায়কদের নিয়ে রাজভবনে বিক্ষোভ দেখিয়েছেন। এবার সমস্যা না মিটলে সোজা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনের সামনে গিয়ে বিক্ষোভ দেখাবেন বলে হুঁশিয়ারি দিলেন তিনি।

শনিবার রাজ্যের পরিস্থিতি নিয়ে জয়পুরের ফেয়ারমন্ট হোটেলে বৈঠকে বসে রাজস্থান কংগ্রেসের পরিষদীয় দল ((CLP)। ওই বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন অশোক গেহলট (Ashok Gehlot) । তাঁর সরকার ফেলার জন্য বিজেপি রাজ্যপালের সাহায্য নিচ্ছে বলে অভিযোগ জানান। হুমকি দিয়ে বলেন, ‘যদি দরকার পড়ে তাহলে আমি আমার বিধায়কদের নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনের বাইরে প্রতিবাদ জানাব। তাতেও যদি কাজ না হয় তাহলে রাষ্ট্রপতি ভবনে গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করব। ‘

[আরও পড়ুন: কোনও খবরই নেই করোনা আক্রান্ত কবি ভারভারা রাওয়ের, চরম উদ্বিগ্ন পরিবার ]

প্রসঙ্গত উল্লেখ্য, অশোক গেহলটের তরফে বিধানসভার অধিবেশন করার জন্য রাজ্যপালের কাছে যে কাগজ জমা দেওয়া হয়েছিল তা অসম্পূর্ণ বলে জানিয়েছিল রাজভবন। এর জন্য রাজ্যপাল কলরাজ মিশ্র গেহলটের সঙ্গে বৈঠকের সময় এবিষয়ে ফের নতুন করে প্রস্তাব জমা দিতে বলেন। তার জেরেই রাজ্যস্থানের মুখ্যমন্ত্রী এবার মোদির বাসভবনের সামনে বিক্ষোভ দেখানোর হুমকি দিলেন মনে করেছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ।

[আরও পড়ুন: ‘অর্থনীতির জন্য মানুষকে মরতে দিতে পারি না’, লকডাউন ইস্যুতে মন্তব্য উদ্ধব ঠাকরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement