BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপির পতাকা বানাচ্ছে স্কুলপড়ুয়ারা, কংগ্রেসের দাবিতে শোরগোল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 1, 2017 11:17 am|    Updated: October 1, 2017 11:17 am

In Gujarat student make BJP flag, claims congress

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রীর রাজ্যে বিধানসভা ভোটের বাদ্যি বেজে গিয়েছে। গুজরাটে নির্বাচনের জন্য বিজেপিকে প্রচুর পতাকা, পোস্টার তৈরি করতে হবে। আর এই কাজে নামানো হয়েছে স্কুল পড়ুয়াদের। একটি ভিডিও দেখিয়ে এমনই দাবি করল যুব কংগ্রেস নেতৃত্ব। তাদের বিদ্রুপ, এভাবেই সত্যিকারের উন্নয়ন হবে। কংগ্রেসের এই ভিডিও ভোটের আগে নরেন্দ্র মোদির রাজ্যে উত্তাপ বাড়িয়েছে।

[এবার পেট্রপণ্যতেও ধার্য হবে GST! কী বলছে কেন্দ্র?]

‘বিকাশ গান্ডো থায়ো চে’। গুজরাটি ভাষায় যার অর্থ, উন্নয়ন পাগল হয়ে গিয়েছে। গুজরাটের বিজেপির তথাকথিত উন্নয়নের দাবি খারিজ করতে কংগ্রেসের এই স্লোগান তুলেছিল। সোশ্যাল মিডিয়ায় যা মারাত্মক ভাইরাল হয়। প্রথম বিষয়টিতে তেমন আমল না দিলেও এক সময় মুখ খুলতে বাধ্য হয় বিজেপি। মুখ্যমন্ত্রী বিজয় রুপানি দাবি করেন কংগ্রেসের আমলে বিকাশ আটকে ছিল। বিজেপির জমানায় তা হয়েছে। রাজ্য দুর্নীতি মুক্ত হয়েছে। বিজেপিকে কটাক্ষ করতে বিকাশ নামের একটি সফট ড্রিঙ্কস সংস্থার বোতল দেখিয়ে বোঝানো হয়, আসলে উন্নয়নই বোতলবন্দি হয়েছে। এই ইটের জবাব দেওয়ার আগে কংগ্রেসের থেকে আরও একটা তির এল বিজেপির দিকে। যুব কংগ্রেসের অফিসিয়াল টুইটার পেজে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। যে ভিডিও দেখে দাবি করা হয় গুজরাটের কোনও এক জায়গায় বিজেপির পতাকা, ফেস্টুন তৈরি হচ্ছে। তবে দর্জির ভূমিকায় রয়েছে বাচ্চারা। যাদের পরনে রয়েছে স্কুলের ইউনিফর্ম। এই ভিডিও দেখিয়ে কংগ্রেসের প্রশ্ন এভাবে পড়ুয়াদের কি কোনও রাজনৈতিক কাজে লাগানো যায়? এটাই কি গুজরাটের পড়ুয়াদের ভবিষ্যৎ?

[নেতাজির একদা শিষ্যা এখন দেশের শ্রেষ্ঠ ট্যুরিস্ট গাইড]

তবে যুব কংগ্রেসের এই টুইট বোমার অবশ্য কোনও জবাব দেয়নি গেরুয়া শিবির। উন্নয়ন পাগল হয়ে গিয়েছে। কংগ্রেসের এই প্রচারের পালটা হিসাবে বিজেপি জানিয়েছিল  তাদের স্লোগান ‘আমি উন্নয়ন, আমি গুজরাট’। সম্প্রতি গুজরাটে গিয়ে প্রচারে সাড়া ফেলেছেন রাহুল গান্ধী। কংগ্রেসের-সহ সভাপতির প্রচারে জনসমাগম ছিল চোখে পড়ার মতো। পাশাপাশি আম আদমি পার্টি প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছে। বিজেপিকে ধাক্কা দিতে হার্দিক প্যাটেলও তৈরি। বিরোধীদের এই মনোভাব নিয়ে প্রকাশ্যে না ভাঙলেও, উন্নয়ন স্লোগান দিয়ে ফের ক্ষমতায় আসতে বদ্ধপরিকর বিজেপি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement