BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কংগ্রেসের পালটা বিজেপির, ‘ভারত জোড়ো’র জবাবে ‘বিবিধতা মে একতা’ করবে গেরুয়া শিবির

Published by: Biswadip Dey |    Posted: September 17, 2022 2:03 pm|    Updated: September 17, 2022 2:03 pm

In response to 'Bharat Jodo Yatra', BJP will do 'Bibidhta Me Ekta'। Sangbad Pratidin

প্রতীকী ছবি।

নন্দিতা রায়, নয়াদিল্লি: কংগ্রেসের (Congress) ‘ভারত জোড়ো যাত্রা’র (Bharat Jodo Yatra) পালটা রণকৌশল ‘বিবিধতা মে একতা’- বৈচিত্র্যর মধ্যে ঐক্য উৎসব কর্মসূচি নিল বিজেপি (BJP)। ‘ভারত জোড়ো যাত্রা’ দক্ষিণের রাজ্যগুলিতে যে খানিকটা হলেও সাড়া ফেলেছে তা ভালই বুঝতে পারছে বিজেপি। তাই সরাসরি ঘোষণা না করলেও এই কর্মসূচি তারই পালটা বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

জানা যাচ্ছে, দেশজুড়ে কর্মসূচি হলেও মূলত দক্ষিণের রাজ্যগুলির দিকেই বিশেষ নজর দেওয়া হবে। অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কেরল, কর্নাটক ও তামিলনাডুই এই তালিকার উপরে রয়েছে। এই চার রাজ্যে অধিক সংখ‌্যায় থাকা ভিন প্রদেশের বাসিন্দাদের সংস্কৃতি এই কর্মসূচিতে তুলে ধরতে চায় বিজেপি।

[আরও পড়ুন: Pushpanjali #ChantBangla: বাংলাতেই দেব পুষ্পাঞ্জলি, অঙ্গীকার করুক বাঙালিরা]

এ প্রসঙ্গে দলের সর্বভারতীয় সাধারাণ সম্পাদক অরুণ সিং জানাচ্ছেন, “আমরা ভারতজুড়ে রয়েছি বলেই বিশ্বাস করি। ভারতে বৈচিত্র্যর মধ্য ঐক্য রয়েছে। দেশের প্রতিটি জেলায় এই উৎসব পালন করা হবে। পোশাক-আশাক, খাবর-দাবার আলাদা হলেও, দেশ এক। এই বিষয়টিকে সামনে রেখে ‘এক ভারত-শ্রেষ্ঠ ভারত’ বার্তা তুলে ধরাই আমাদের লক্ষ্য।”

জানা গিয়েছে, দিল্লিতে বসবাসকারী কর্ণাটকের বাসিন্দাদের নিয়ে এই উৎসব পালন করবেন দিল্লির দলীয় কর্মীরা। আবার রাজস্থানে যে সমস্ত তেলেঙ্গানার বাসিন্দা রয়েছেন তাঁদের নিয়ে উৎসবে মাতবেন সেখানকার স্থানীয় কর্মীরা। সঙ্গে এই কর্মসূচিতে দলের যে সমস্ত রাজ্যসভার সাংসদ কেন্দ্রীয় মন্ত্রীপদে রয়েছেন তাঁরা সেবাপক্ষের বিভিন্ন কর্মসূচিতে দক্ষিণের রাজ্যগুলিতে হাজির থাকবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন উপলক্ষে বিজেপি সেবাপক্ষ পালন কর্মসূচিতেও এই উৎসবকে জায়গা দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ফের ভারতসেরা বাংলার প্রকল্প, স্বনির্ভর গোষ্ঠী তৈরিতে রাজ্যকে সেরার তকমা দিল কেন্দ্র]

দেশের ১২টি রাজ্যে ‘ভারত জোড়ো যাত্রা’ করছে কংগ্রেস। যাত্রার শুরু থেকেই তাতে অংশ নিয়েছেন রাহুল গান্ধী, জয়রাম রমেশরা। এই যাত্রা নিয়ে সমালোচনা করেছে বিজেপি। রাহুলের পরনের পোশাকের দাম থেকে বিতর্কিত খ্রিস্টান যাজকের সঙ্গে তাঁর সাক্ষাৎ- সব বিষয়েই তোপ দেগেছে গেরুয়া শিবির। এবার হাত শিবিরকে বেকায়দায় ফেলতে ‘বিবিধতা মে একতা’র পরিকল্পনা করল বিজেপি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে