৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পাত্রপক্ষ গো-মাংস খেতে চাওয়ায় বিয়েই ভাঙল পাত্রীর পরিবার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 18, 2017 4:57 am|    Updated: June 18, 2017 4:57 am

In Yogi Adityanath's UP, girl's parents reject 'beef dishes' demand of groom's family, cancel marriage

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রের গবাদি পশু বিক্রিতে নিষেধাজ্ঞা নিয়ে এখন দেশ জুড়ে বিতর্ক তুঙ্গে। মামলা গড়িয়েছে আদালত পর্যন্ত। আর এবার যোগী রাজ্য উত্তরপ্রদেশেই পাত্রপক্ষ গরুর মাংস খেতে চাওয়ায় বিয়েই ভেঙে দিলেন পাত্রীর পরিবার। ঘটনায় পাত্রপক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের রামপুর জেলার দারিয়াগড় গ্রামে।

[‘লস্করের জঙ্গি দলটাকেই মুছে দেব’, সহকর্মীর মৃত্যুতে শপথ পুলিশের]

দেশে পশু হাটে বা পশু বাজারে মাংস খাওয়ার বা ধর্মীয় কারণে বলি দেওয়ার জন্য গরু, বাছুরের মতো গবাদি পশু কেনাবেচা করা যাবে না বলে নির্দেশিকা জারি করেছে কেন্দ্র। তার উপর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসার পরই বেআইনি মাংস বিক্রেতাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিয়েছেন যোগী আদিত্যনাথ। বন্ধ করা দেওয়া হয়েছে বেআইনি কসাইখানাগুলি। তাই শুধু গো-মাংস নয়, উত্তরপ্রদেশের এখন কার্যত মাংসেরই আকাল দেখা দিয়েছে। জানা গিয়েছে, এই পরিস্থিতিতে বিয়ের অনুষ্ঠানে যে মাংস পরিবেশন করা সম্ভব নয়, তা আগেই পাত্রপক্ষকে জানিয়ে দিয়েছিল পাত্রীর বাড়ির লোকেরা। কিন্তু বিয়ের দিন বেঁকে বসে পাত্রের বাড়ি লোকেরা। বরযাত্রীদের গরুর মাংস খাওয়ানোর দাবি তোলে তাঁরা। পাত্রীর পরিবারকে শর্ত দেওয়া হয়, হয় গরুর মাংসের ব্যবস্থা করতে হবে নতুবা বিয়ে বাতিল করে দেওয়া হবে। এরপরই বিয়ে ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নেন পাত্রীর বাড়ির লোকেরা। পাশাপাশি, পণ হিসেবে পাত্রকে একটি গাড়ি দেওয়ার দাবিও মেনে নেননি তাঁরা।

[এই ছবিতেই পাক ক্রিকেট প্রেমীদের মন জিতলেন ধোনি]

ঘটনার পরই স্থানীয় থানায় পাত্রপক্ষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন পাত্রীর বাড়ির লোকেরা। স্থানীয় থানার আধিকারিক রাজেশ কুমার তিওয়ারি জানিয়েছেন, পাত্রপক্ষের বিরুদ্ধে মামলা রুজু করে করা হয়েছে।     

[এই কারণেই নাকি অভিষেকের সঙ্গে সুখী নন ঐশ্বর্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে