BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘শুধু দেশের মাটি নয়, বিদেশেও ভারত শত্রু নিধনে সক্ষম’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 21, 2018 1:03 pm|    Updated: January 21, 2018 1:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাম না করে চিন ও পাকিস্তানকে কড়া বার্তা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রবিবার তিনি বলেন, ‘শুধু দেশের মাটিতে নয়, বিদেশেও শত্রু নিধনে সক্ষম ভারত।’

[লাভজনক পদ বিতর্ক, আপ বিধায়কদের বরখাস্তের সুপারিশে সিলমোহর রাষ্ট্রপতির]

সম্প্রতি জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সেক্টরে নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে পাঁচ ভারতীয় সেনা কমান্ডোর একটি দল তিন পাক সেনাকে নিধন করে। গুঁড়িয়ে দেয় পাক সেনার পোস্টও। অনেকটা সার্জিক্যাল স্ট্রাইকের কায়দায় পাক রেঞ্জার্সের আত্মবিশ্বাসকে তছনছ করে দেয় ভারত। রাজৌরিতে পাক সেনার ‘বর্ডার অ্যাকশন টিম’ ভারতের চার জওয়ানকে হত্যা করে। ওই হত্যাকাণ্ডেরই বদলা নিতে ভারতীয় সশস্ত্র সেনা নিয়ন্ত্রণরেখা পেরোয়। এই ঘটনায় পাক সেনার মনোবলে এমন চিড় ধরে যে পাক প্রতিরক্ষামন্ত্রক বাধ্য হয়, অভিযানের সত্যতা স্বীকারে।

ওই অভিযানের সাফল্যের এক মাসের মধ্যেই ফের রাজনাথের গলায় শোনা গেল গেল সতর্কবাণী। এক প্রকাশ্য জনসভায় রাজনাথ বললেন, ‘মাসখানেক ধরে পাক সেনা কাপুরুষের মতো হামলা চালিয়ে ১৭ জন জওয়ানকে শহিদ করে। কিন্তু পাকিস্তান জানে না, নরেন্দ্র মোদির নেতৃত্বে এক নয়া ভারতের উদয় হয়েছে। আমাদের সেনা পাকিস্তানে ঢুকে হত্যাকারী ও জঙ্গিদের খুঁজে খুঁজে মেরেছে।’ এখানেই না থেমে রাজনাথ আরও জানান, বিদেশি রাষ্ট্রগুলির কাছে ভারত এখন শক্তিশালী এক দেশ। শুধু দেশের মাটিতেই নয়, এখন বিদেশেও শত্রু নিধনে সিদ্ধহস্ত ভারতীয় সেনা। পাকিস্তানের জঙ্গিবাদের কাছে শান্তিপ্রিয় ভারত কখনই মাথা নিচু করবে না বলেও এদিন সাফ জানিয়েছেন রাজনাথ।

[আধাসেনাদের সাহায্যে কল্পতরু বি-টাউনের ‘খিলাড়ি’ বয়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement