BREAKING NEWS

২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৪ লক্ষ, একমাত্র আশার আলো সুস্থতার হার

Published by: Sucheta Sengupta |    Posted: June 21, 2020 10:29 am|    Updated: June 21, 2020 10:35 am

India faces highest single-day spike of 15,413 COVID-19 cases, tally crosses 4 lakh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক, দুই করে চার লক্ষে পৌঁছে গেল দেশে করোনা আক্রান্তের সংখ্যা। একদিনেই ১৫ হাজারের বেশি মানুষের শরীরে মিলল COVID-19 জীবাণু। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের নয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৫,৪১৩ জন করোনায় আক্রান্ত হয়েছে দেশে। একই সময়ে মৃত্যু হয়েছে ৩০৬ জনের। সুস্থ হয়ে ফিরেছেন ২ লক্ষ ২৭ হাজার ৭৫৬জন। মৃত্যু হার কিছুটা কমলেও, আক্রান্তের হার বেড়েই চলেছে। অবশ্য সুস্থ হয়ে ওঠার সংখ্যাও আশা জোগাচ্ছে।

নতুন করে ১৫ হাজারেরও বেশি মানুষ করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হওয়ায় দেশে মোট সংখ্যা ছাড়িয়ে গেল ৪ লক্ষ। ভারতে এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ১০ হাজার ৪৬১। মোট মৃতের সংখ্যা ১৩,২৫৪ জন। আনলক ওয়ান পর্বের পর থেকে দেশে বাড়ছে সংক্রমণ। তাই আনলক টু পর্যায়ে শুরু হবে কি না, তা নিয়ে প্রত্যেক রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করেছেন প্রধানমন্ত্রী। তাঁর মতে, ভারতে করোনা পরিস্থিতি এখনও বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভাল। ভারতবাসী করোনা যুদ্ধে জয়ের পথেই চলেছে। এই দাবির প্রমাণ স্বরূপ তিনি সুস্থতার হারের কথা উল্লেখ করেছিলেন, যা ৫০ শতাংশেরও বেশি। তবে গত কয়েক সপ্তাহের সংক্রমণের হারও কিন্তু কম উদ্বেগের নয় বলে মনে করছে বিশেষজ্ঞদের একাংশ।

[আরও পড়ুন: জঙ্গি নিধনে বড়সড় সাফল্য, ২৪ ঘণ্টার মধ্যে কাশ্মীরে খতম দুই জেহাদি]

স্বাস্থ্যমন্ত্রকের নয়া পরিসংখ্যান বলছে, আজ পর্যন্ত দেশের ২ লক্ষ ২৭ হাজার ৭৫৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সুস্থতার হার রোজই অল্প হারে হলেও বাড়ছে। আর সেটাই একমাত্র আশার আলো। দেশে করোনা চিকিৎসায় প্রায় প্রতিদিনই আরও বেশি পরিষেবা দেওয়া হচ্ছে। বাড়ছে নমুনা পরীক্ষাও। তাই করোনা সংক্রমণও কিছুটা নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে বলে দাবি চিকিৎসকদের একাংশের। এই অবস্থায় দেশ আনলক টু পর্যায়ের প্রস্তুতি নিচ্ছে।

[আরও পড়ুন: ‘প্রাণায়ামেই বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা’, যোগ দিবসে করোনা রোধের টোটকা প্রধানমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে