BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘এয়ারস্ট্রাইকের সাফল্যের প্রমাণ আছে, প্রকাশ করা সরকারের হাতে’, জানিয়ে দিল বায়ুসেনা

Published by: Subhajit Mandal |    Posted: February 28, 2019 7:45 pm|    Updated: February 28, 2019 8:01 pm

India have enough evidence of Air strike success

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এয়ারস্ট্রাইকের সাফল্যের প্রমাণ আছে বায়ুসেনার কাছে। সরকার যেদিন চাইবে প্রকাশ করতে পারবে। যৌথ সাংবাদিক বৈঠকে জানিয়ে দিল বায়ুসেনা। ভারতের এয়ারস্ট্রাইকে পাকিস্তানের জঙ্গিঘাঁটিগুলি কী পরিমাণ ক্ষতিগ্রস্ত হয়েছে, এ প্রশ্নের জবাব দিতে গিয়ে এয়ার ভাইস মার্শাল আরজিকে কাপুর জানিয়ে দিলেন, যে উদ্দেশ্যে এয়ারস্ট্রাইক করা হয়েছিল, তা সফল হয়েছে। ভারতের কাছে উপযুক্ত প্রমাণ আছে। সরকার বা উপরমহল চাইলে সে তথ্য প্রমাণ প্রকাশ করতে পারে।

[পাকিস্তানের কোনও শর্ত মানবে না ভারত, অবিলম্বে অভিনন্দনের মুক্তির দাবি নয়াদিল্লির]

ঠিক কতজন জঙ্গি মারা গিয়েছে ভারতের এয়ারস্ট্রাইকে, কিংবা জঙ্গিঘাঁটিগুলি পুরোপুরি ধ্বংস হয়ে গিয়েছে, এ বিষয়ে স্পষ্ট কিছু না বললেও এয়ার ভাইস মার্শাল জানিয়ে দিয়েছেন, ভারতের এয়ারস্ট্রাইকের উদ্দেশ্য সফল হয়েছে। পাকিস্তানের মাটিতে জঙ্গিদের বহু ক্ষতি হয়েছে। সে প্রমাণও বায়ুসেনার কাছে আছে।তিনি বলেন, “কতজন মারা গিয়েছে তা এখনই বলা অনুচিত হবে, তবে যে উদ্দেশ্যে আমরা স্ট্রাইক করেছিলাম তা সফল।”

[কারগিলে যুদ্ধবন্দি বায়ুসেনার দুই পাইলট নচিকেতা ও অজয় আহুজার কী পরিণতি হয়েছিল?]

যৌথ সাংবাদিক বৈঠকে পাকিস্তানের মিথ্যাচার ফাঁস করেছে ভারতীয় সেনা। পাকিস্তানের দাবি ছিল, ভারতে ফাঁকা স্থানে হামলা চালিয়েছে তাঁরা। এদিন, বায়ুসেনার তরফে জানানো হয়, ফাঁকা জায়গা নয় ভারতের সামরিক ঘাঁটিকেই টার্গেট করেছিল পাকিস্তান। ভারতের মাটিতে বোমাও ফেলে পাকিস্তান। কিন্তু, বায়ুসেনার তৎপরতায় তাতে বড় কোনও ক্ষতিসাধন হয়নি। পাকিস্তান দাবি করেছিল, ভারত পাকিস্তানের কোনও F-16 বিমান নামাতে পারেনি। কিন্তু, এদিন তিন সেনার তরফে প্রমাণ দেওয়া হয় F-16-ই ব্যবহার করেছিল পাকিস্তান। আর তা নামিয়ে দিয়েছে ভারত। প্রমাণ হিসেবে একটি ধ্বংসাবশেষও তুলে দেখায় ভারতীয় বায়ুসেনা।

এদিন তিন সেনার তরফেই দেশবাসীকে আশ্বস্ত করা হয়, সন্ত্রাসবাদের বিরুদ্ধে কোনওরকম আপস করা হবে না। স্থলসেনার তরফে জানানো হয়েছে, গত ২ দিন ৩৫ বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। ভারত যোগ্য জবাবও দিয়েছে। আগামী দিনে যে কোনও পরিস্থিতির জন্য তৈরি স্থল সেনা। নৌসেনাও জানিয়ে দিয়েছে, পাকিস্তানের যে কোনও ধরনের অভব্যতার জবাব দেওয়ার জন্য ভারত পুরোপুরি তৈরি।

তিন সেনার যৌথ সাংবাদিক বৈঠকের আগেই, কেন্দ্রের ভূমিকায় ক্ষোভপ্রকাশ করেছিলেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এয়ারস্ট্রাইকে ঠিক কী পরিমাণ ক্ষতি হয়েছে তা গোটা দেশের জানা উচিত, মন্তব্য করেন মমতা। তাছাড়া বিরোধীদের সঙ্গে প্রধানমন্ত্রী কেন বৈঠক করেননি তা নিয়েও প্রশ্ন তোলেন মমতা।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে