BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গত ২৪ ঘণ্টায় রেকর্ড হারে দেশে করোনা সংক্রমণ, বাড়ছে মৃতের সংখ্যাও

Published by: Sayani Sen |    Posted: May 11, 2020 11:03 am|    Updated: May 11, 2020 11:51 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখন গোটা দেশে চিন্তার একটাই কারণ। আর তা হল করোনা ভাইরাস। যার প্রভাবে হু হু করে বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে রেকর্ড গড়ল ভারত। আরও ৪,২১৩ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। প্রাণ গিয়েছে আরও ৯৭ জনের।

অন্যান্য দিনের মতো সোমবার সকালেও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক মেডিক্যাল বুলেটিন প্রকাশ করে। তাতেই জানানো হয়েছে, দেশে আরও ৪২১৩ জন করোনা আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের নিরিখে যা রেকর্ড গড়েছে।

বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা ৬৭ হাজার ১৫২ জন। করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৯৭ জনের। করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২২০৬ জন। এর আগে গত ৫ মে আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে রেকর্ড করে ভারত। ওইদিন নতুন করে ৩৯০০ জন আক্রান্ত হয়েছিলেন। রেকর্ড হারে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে মহারাষ্ট্রে।

[আরও পড়ুন: সপ্তাহের শুরুতেই চাঙ্গা শেয়ার বাজার, দালাল স্ট্রিটে আশার আলো]

এদিকে, আগামী ১৭ মে নির্ধারিত সূচি অনুযায়ী শেষ হচ্ছে লকডাউন। তবে ১৭ মে’র পর লকডাউন বাড়বে নাকি পুরোপুরি উঠে যাবে, সে বিষয়ে সোমবার দুপুর ৩টেয় বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই আলোচনায় কী সমাধানসূত্র বেরোয়, সেদিকে তাকিয়ে রয়েছে গোটা দেশ।

আবার সোমবার বিকেল থেকে শুরু হবে ট্রেনের বুকিং। শুধুমাত্র IRCTC’র ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে করা যাবে টিকিট বুকিং। রেলমন্ত্রক জানিয়েছে, মঙ্গলবার থেকেই শুরু করা হচ্ছে এই যাত্রীবাহী ট্রেন পরিষেবা। ১৫ জোড়া বিশেষ ট্রেন চলাচল শুরু হবে৷

করোনার লক্ষণ নেই, শুধুমাত্র এমন ব্যক্তিরাই যাতায়াত করতে পারবেন। বিধি মেনে যাঁরা এই ট্রেনগুলিতে যাতায়াত করবেন, তাঁদের প্রত্যেককে মাস্ক পরতে হবে। ট্রেনে ওঠার আগে হবে থার্মাল চেকিং।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement