১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

COVID-19 Update: দেশে দৈনিক করোনা আক্রান্ত ১ লক্ষ ৪১ হাজার পার, সর্বোচ্চ সংক্রমিত ৫ রাজ্যের মধ্যে বাংলাও

Published by: Sulaya Singha |    Posted: January 8, 2022 9:39 am|    Updated: January 8, 2022 1:32 pm

India registers 1,41,986 new cases in last 24 hours | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কড়া বিধিনিষেধ, টিকাকরণে জোর দিয়েও যেন বাগে আনা যাচ্ছে না নোভেল করোনা ভাইরাসকে। নতুন বছরের শুরু থেকে বেড়েই চলেছে কোভিড-১৯ ও তার নতুন নতুন স্ট্রেনের দাপট। গত ২৪ ঘণ্টাতেই যেমন দেশজুড়ে একলাফে ২১.৩ শতাংশ বাড়ল সংক্রমণ। উদ্বেগ বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসও।

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৪১ হাজার ৯৮৬ জন। যার ফলে বর্তমানে দেশে মোট সংক্রমিত বেড়ে হল ৩ কোটি ৫৩ লক্ষ ৬৮ হাজার ৩৭২। পটিজিভিটি রেট ৯.২৮ শতাংশ। এর মধ্যে সবচেয়ে বেশি চিন্তায় ফেলেছে পাঁচ রাজ্য। মহারাষ্ট্রে যেমন গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ৪০ হাজারের গণ্ডি। তালিকায় এরপরই রয়েছে পশ্চিমবঙ্গ। একদিনে এ রাজ্যে ১৮,২১৩ জন আক্রান্ত। বাংলার পর রয়েছে রাজধানী দিল্লি যেখানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৭,৩৩৫ জন। তামিলনাড়ু ও কর্ণাটকে একদিনে সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ৮,৯৮১ ও ৮৪৪৯। এদিকে দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৩,০৭১। যার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১,২০৩ জন।

[আরও পড়ুন: খুদেদের মধ্যে ৬৯.২% ভুগছে ওমিক্রনে, রাজ্য স্বাস্থ্যদপ্তরের দাবিতে উদ্বেগ]

এদিকে মারণ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় ভারতে প্রাণ হারিয়েছেন ২৮৫ জন। এখনও পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮৩ হাজার ৪৬৩ জন। অস্বস্তি বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৪ লক্ষ ৭২ হাজার ১৬৯ জন। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪৪ লক্ষ ১২ হাজার ৭৪০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৪০ হাজার ৮৯৫ জন।

সংক্রমণের বিরুদ্ধে লড়তে ৩ জানুয়ারি থেকে শুরু হয়েছে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণ। ১০ জানুয়ারি শুরু ষাটোর্ধ্ব প্রিকশন ডোজও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে দেড়শো কোটির বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও।

[আরও পড়ুন: Coronavirus: করোনার বাড়বাড়ন্ত, বন্ধ শতাব্দী প্রাচীন বীরভূমের জয়দেবের মেলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে