BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেশে প্রতি মিনিটে করোনার ৫০০টি নমুনা পরীক্ষা হয়েছে, দাবি স্বাস্থ্যমন্ত্রকের

Published by: Soumya Mukherjee |    Posted: August 9, 2020 8:40 am|    Updated: August 10, 2020 8:09 am

India touches 7L COVID-19 tests in a day, nearly 500 tests were conducted per minute in last 24 hours

করোনা ভাইরাসের দাপটে ত্রাহি ত্রাহি রব বিশ্বে। ইতিমধ্যেই বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন এক কোটি ৯৮ লক্ষ ৪ হাজার ৪০৮ জন। মৃত্যু হয়েছে ৭ লক্ষ ২৯ হাজার ৫৮৬ জনের। এই মুহূর্তে ভারতে আক্রান্ত ২১ লক্ষ ৫৩ হাজার ১১ জন। মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৩৭৯ জনের। বাংলায় মোট সংক্রমিতের সংখ্যা ৯৫ হাজার ৫৫৪। মৃত্যু হয়েছে ২,০৫৯ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০.২৬: ভারতের কোভিডের নমুনা পরীক্ষার সংখ্যা ছুঁয়ে ফেলল ৭ লক্ষ।  গত ২৪ ঘণ্টা প্রতি মিনিটে ৫০০ টি পরীক্ষা হয়েছে, দাবি স্বাস্থ্যমন্ত্রকের।  

রাত ১০.২০: করোনা আবহে জন্মাষ্টমী ও গণেশ চতুর্থী উদযাপন উপলক্ষে নতুন গাইডলাইন প্রকাশ করল গোয়া প্রশাসন। বাজারগুলিতে বিশেষ নজরদারি চালাবে পুলিশ। 

রাত ১০.১২: কোভিড মোকাবিলায় প্রশংসনীয় উদ্যোগ অসম সরকারের। যাঁরা হোম আইসোলেশনে থাকবেন, তাঁদের বিনামূল্যে ওষুধ এবং পালস অক্সিমিটার দেওয়া হবে, ঘোষণা অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার। সোমবার থেকেই চালু হবে এই পরিষেবা।

রাত ৯.২৫: মুম্বইয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ১০৬৬ জন, মৃত্যু হয়েছে ৪৮ জনের। টুইট করে জানাল BMC.

রাত ৯.০৮: চিকিৎসার গাফিলতিতে করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর অভিযোগ, চাঞ্চল্য কল্যাণীর এসএনআর কার্নিভ্যাল কোভিড হাসপাতালে। প্রবীণ রোগীকে  হাসপাতালে নিয়ে যাওয়ার পর  বারবার ডাকা সত্ত্বেও  কর্তব্যরত চিকিৎসককে পাওয়া যায়নি। ঘটনায় তদন্তের নির্দেশ দিল স্বাস্থ্যদপ্তর।

রাত ৮.৩২:  করোনায় আক্রান্ত হচ্ছেন নদিয়া জেলার বিভিন্ন থানার পুলিশ কর্মীরা। নাকাশিপাড়া ও চাপড়া থানার পর এবার ধুবুলিয়া থানার তিন ASI, ২ ভিলেজ পুলিশ কর্মী ও এক লেডি কনস্টেবল আক্রান্ত হয়েছেন । চাপড়া থানাতেও করোনা পজিটিভ ৬ পুলিশ কর্মী। যার জেরে আতঙ্ক ছড়িয়েছে অন্যান্যদের মধ্য়েও।

রাত ৮.২৫:হাসপাতাল থেকেই প্রশাসনিক কাজ সামলাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামী ২ দিনের মধ্যে ফের তাঁর করোনা পরীক্ষা হবে, খবর হাসপাতাল সূত্রে।

রাত ৮.২০: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সংস্পর্শে আসা বঙ্গ বিজেপির সব নেতার করোনা রিপোর্ট নেগেটিভ। স্বস্তিতে বাবুল সুপ্রিয়, অর্জুন সিং, সৌমিত্র খাঁ-সহ অন্যান্যরা। 

রাত ৮.০৫: এ রাজ্যের করোনা গ্রাফ ঊর্ধ্বমুখীই। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ২৯৩৯ জন, করোনার বলি ৫৪। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৭ হাজারেরও বেশি, সুস্থতার হার ৭০.২৪ শতাংশ।

সন্ধে ৭.৫০: অন্ধ্রে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৯৭ জনের, আক্রান্ত ১০,৮২০। এ নিয়ে মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২ লক্ষ ২৭ হাজারের বেশি।

সন্ধে ৭.২৫: গত ২৪ ঘণ্টায় পাঞ্জাবে ২৪ জনের মৃত্যু হয়েছে করোনায়। নতুন করে আক্রান্ত ৯৮৭ জন। জানাল স্বাস্থ্যদপ্তরের বুলেটিন।

সন্ধে ৭.১৬: হাসপাতালের কর্মীরা করোনা আক্রান্ত। রানিগঞ্জ আনন্দলোক হাসপাতালে চিকিৎসা পরিষেবা বন্ধের নোটিস। প্রতিবাদে ৬০ নং জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ রোগী পরিবারের। ঘণ্টাখানেক পর পুলিশের হস্তক্ষেপে উঠল বিক্ষোভ। 

Road-Block

সন্ধে ৬.৪২: পশ্চিম মেদিনীপুরের শালবনির কোভিড হাসপাতালে আরও ৫০টি বেড বাড়ানো হচ্ছে। জেলাজুড়ে বিভিন্ন এলাকাতেই কোভিড হাসপাতাল বা সেফ হোম তৈরির পরিকল্পনা নিল জেলা প্রশাসন ও স্বাস্থ্যদপ্তর।

সন্ধে ৬.২৬: কেরলে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ১২০০র বেশি, মৃত্যু হয়েছে ২ জনের। জানালেন স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা।

সন্ধে ৬.১৫: তামিলনাড়ুতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫,৯৯৪। মৃত ১১৯।

সন্ধে ৬টা: জম্মু ও কাশ্মীরে নতুন করে আক্রান্ত ৫০৭ জন।

বিকেল ৫.৪৫: প্রধানমন্ত্রী ন্যাশনাল রিলিফ ফান্ড থেকে বিজয়ওয়াড়ার কোভিড সেন্টারে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করা হল।

বিকেল ৫.৩০: করোনা আক্রান্ত হলেন কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামালু।

বিকেল ৫.১১: করোনা আবহে রাজ্যের তিনটি বিশ্ববিদ্যালয়ে শুরু হচ্ছে স্নাতকে ভরতির প্রক্রিয়া। সোমবার থেকে বর্ধমান, উত্তরবঙ্গ ও কোচবিহারের পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ফর্ম দেওয়া শুরু হবে।

বিকেল ৪.৪৮: করোনা যুদ্ধে অনেকের প্রাণ বাঁচিয়ে নিজে মৃত্যুর কোলে ঢলে পড়লেন তরুণ কাশ্মীরি চিকিৎসক আশরাফ মীর। আজ সকালে শ্রীনগরের শের-ই-কাশ্মীর ইনস্টিটিউট অফ মেডিক্যাল কলেজে মৃত্যু হয় তাঁর।

বিকেল ৪.৩০:দিল্লিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হলেন ১৩০০ জন ও মৃত ১৩। সেখানে এখনও পর্যন্ত ১১ লক্ষ ৯২ হাজার ৮২টি নমুনা পরীক্ষা হয়েছে।

দুপুর ২.৩০: বিহারে নতুন করে আক্রান্ত ৩,৯৩৪ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৯ হাজার ৭২০।

দুপুর ১.৩০: পুদুচেরিতে গত ২৪ ঘণ্টায় ২৬৪ জনের শরীরে করোনার জীবাণু গেল।

দুপুর ১.১৫: ঝাড়খণ্ডে নতুন করে আক্রান্ত ১,০৮৪ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ৬২৬।

দুপুর ১২.৪৫: দিল্লিতে ২০০ বেডের করোনা হাসপাতালের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

সকাল ১০.৪৫: আক্রান্ত হলেন শিলিগুড়ি পুলিশ কমিশনার অথর্ব ত্রিপুরারি। শুক্রবার মাঝরাতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ভাইরাল রিসার্চ এন্ড ডায়াগনস্টিক ল্যাবরেটরি থেকে তাঁর নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। 

সকাল ৯টা:  গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হলেন ৬৪ হাজার ৩৯৯ জন। মৃত্যু হয়েছে ৮৬১ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১ লক্ষ ৫৩ হাজার ১১ জন। এর মধ্যে চিকিৎসাধীন ৬ লক্ষ ২৮ হাজার ৭৪৭ আর এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৩৭৯ জনের।

সকাল ৮.৩০: আমেরিকায় এখনও পর্যন্ত আক্রান্ত হলেন ৫১ লক্ষ ৪৯ হাজার ৭২৩। এর মধ্যে মৃত্যু হয়েছে এক লক্ষ ৬৫ হাজার ৭০ জনের।

সকাল ৮টা: অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ার কোভিড কেয়ার সেন্টারে বিধ্বংসী অগ্নিকাণ্ডের জেরে মৃত্যু হল কমপক্ষে ১০ জনের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে