BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৭  রবিবার ১৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আগামী সপ্তাহে ফের চালু ভারত-ব্রিটেন বিমান পরিষেবা, নয়া স্ট্রেনের আতঙ্কের মাঝেই জানাল কেন্দ্র

Published by: Sulaya Singha |    Posted: January 1, 2021 8:16 pm|    Updated: January 1, 2021 8:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আতঙ্ক ছড়াচ্ছে ‘বহুরূপী’ করোনা ভাইরাস। বিশ্বজুড়ে করোনার নয়া স্ট্রেন নিয়ে বেড়েই চলেছে উদ্বেগ। তারই মধ্যে ভারত ও ব্রিটেনের মধ্যে নতুন করে বিমান পরিষেবা চালুর সিদ্ধান্ত নিল কেন্দ্র। শুক্রবার কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী জানিয়ে দিলেন, আগামী ৮ জানুয়ারি থেকেই চালু হবে পরিষেবা।

ব্রিটেনে করোনার নয়া স্ট্রেন ধরা পড়ার পর গত ২২ ডিসেম্বর থেকে ভারত ও ব্রিটেনের মধ্যে বিমান পরিষেবা বন্ধ করে দেয় কেন্দ্র। প্রথমে জানানো হয়েছিল, ৩১ ডিসেম্বর পর্যন্ত ব্রিটেন থেকে ভারত আসার সমস্ত বিমান বাতিল। পরে তার মেয়াদ বাড়িয়ে ৭ জানুয়ারি করা হয়। এদিন বলা হল, কড়া নিয়ম বিধি মেনেই পরিষেবা চালু হবে ৮ জানুয়ারি থেকে। হরদীপ সিং পুরী বলেন, “আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত প্রতি সপ্তাহে দুই দেশের মধ্যে ১৫টি করে বিমান চলবে। দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু ও হায়দরাবাদ- এই চার শহরের বিমানবন্দর থেকেই ব্রিটেনে যাতায়াত করা যাবে।” 

[আরও পড়ুন: চূড়ান্ত অমানবিক! প্রেমিকের আবদার মেটাতে ১৪ বছরের মেয়েকে ধর্ষণে সাহায্য মায়ের!]

করোনার এই নয়া স্ট্রেন চেনা ভাইরাসের থেকে ৭০ শতাংশ বেশি সংক্রামক। ইংল্যান্ডে আক্রান্তের সংখ্যা বাড়তেই স্ট্রিয়া, বেলজিয়াম, ইতালি, আয়ারল্যান্ড, জার্মানি, ফ্রান্স, নেদারল্যান্ডস, ইজরায়েল-সহ একাধিক দেশ ব্রিটেনের সঙ্গে সমস্ত আন্তর্জাতিক উড়ানও বাতিল করেছিল। ভারতও একই সিদ্ধান্ত নেয়। কিন্তু তাতেও শেষরক্ষা হয়নি। এদেশেও নয়া স্ট্রেনের হদিশ মিলেছে। ব্রিটেন থেকে আসা যাত্রীর শরীরেই মিলেছিল এর খোঁজ। দিনের পর দিন সংখ্যাটা বাড়ায় উদ্বেগও বাড়ছে দেশবাসীর মধ্যে। তারই মধ্যে কেন্দ্রের এমন সিদ্ধান্ত নিয়ে প্রশ্নচিহ্ন থেকেই যাচ্ছে।

[আরও পড়ুন: অপেক্ষার অবসান, ভারতে অক্সফোর্ডের করোনা ভ্যাকসিনে ছাড়পত্র বিশেষজ্ঞ কমিটির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement