১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাবাশ! মণিপুরে মাত্র এক মাসের মধ্যে খরস্রোতা নদীর উপর সেতু নির্মাণ করে নজির সেনার

Published by: Suparna Majumder |    Posted: December 3, 2020 9:09 am|    Updated: December 3, 2020 9:19 am

Bangla News of Indian Army: Army has completed the reconstruction of a bridge over Irang River to connect Manipur village with NH-37| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও সীমান্তের অতন্দ্র প্রহরী, কখনও আবার বিপদে পড়া নাগরিকদের ত্রাতা। দেশ ও দেশবাসীর সুরক্ষার জন্য এভাবেই সবসময় তৎপর থাকে ভারতীয় সেনা (Indian Army)। সেই ধারা বজায় রেখেই এবার মণিপুরের ছোট্ট এক গ্রামের মুশকিল আসান করলেন দেশের জওয়ানরা। মাত্র এক মাসের মধ্যে ভেঙে পড়া সেতু নতুনভাবে তৈরি করে দিলেন। আর গ্রামকে যুক্ত করে দিলেন জাতীয় সড়কের সঙ্গে।

মণিপুরের তামেংলং জেলার ছোট্ট গ্রাম তওবাম (Taubam village)। জাতীয় সড়কে (NH-37) যাওয়ার জন্য গ্রামবাসীদের একমাত্র পথ ছিল ইরাং নদীর উপর তৈরি সেতু। তার মাধ্যমে আসত গ্রামের রসদও। কিন্তু পয়লা নভেম্বর ঘটে দুর্ঘটনা। খরস্রোতা ইরাং নদীর উপরে তৈরি সেতুর উপর দিয়ে বালি বোঝাই ট্রাক পার হতে গিয়ে ঘটে বিপত্তি। সেতু ভেঙে নদীতে পড়ে যায় ট্রাকটি। ঘটনায় চালকের মৃত্যু হয়। বিপাকে পড়েন গ্রামবাসীরাও। বড় রাস্তার সঙ্গে তাঁদের সমস্ত যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

[আরও পড়ুন: ‘ভগবান কৃষ্ণের নামে ৩ হাজার গাছ কাটা যাবে না’, ‘সুপ্রিম’ ভর্ৎসনার মুখে যোগীর রাজ্য]

এমন পরিস্থিতিতেই হাল ধরেন ভারতীয় সেনার জওয়ানরা। রাজ্য সরকারের নির্দেশে দক্ষ ইঞ্জিনিয়াররা নতুন সেতুর প্ল্যান তৈরি করেন। সেই প্ল্যানের ভিত্তিতেই ৭ নভেম্বর নতুন করে সেতু তৈরির কাজ শুরু করে সেনা। খরস্রোতা ইরাং নদীর উপর শক্তপোক্ত সেতু তৈরি করা মোটেও সহজ কাজ ছিল না। কিন্তু ২৭ নভেম্বর সেতু তৈরির কাজ শেষ হয়। তারপরও কিছু দিন অপেক্ষা করে নতুন সেতুর শক্তি পরীক্ষা করা হয়। ২ ডিসেম্বর মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিং (Biren Singh) নিজে গিয়ে নতুন সেতুর উদ্বোধন করেন। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি ভারতীয় সেনার জওয়ানদের ভূয়সী প্রশংসা করেন। গ্রামবাসীরাও খুশি মুশকিল আসানে। 

[আরও পড়ুন: টিকিট বাবদ সংগৃহীত ৫ কোটি টাকা উধাও! ‌বিপাকে ‘‌স্ট্যাচু অফ ইউনিটি’ কর্তৃপক্ষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে