১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভারতীয় সংবাদমাধ্যমের প্রশংসায় পঞ্চমুখ জুনিয়র ট্রাম্প

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 24, 2018 1:06 pm|    Updated: February 24, 2018 1:06 pm

Indian media is mild and nice: Donald Tump Jr

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় সংবাদ মাধ্যমের প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প-পুত্র জুনিয়র ট্রাম্প। সুযোগ পেলেই দেশের সেলেব মহল সংবাদ মাধ্যমের উপরে খড়গহস্ত হন। আর সেখানকার সংবাদমাধ্যমকেই ‘নম্র ভদ্র ও সুন্দর’ বলে আখ্যায়িত করলেন জুনিয়র ট্রাম্প। জানালেন, এদেশের মানুষ অনেক দুঃখ কষ্ট চেপে রেখেও হাসিমুখে যে আতিথেয়তার পরিবেশ তৈরি করে তা অভাবনীয়। প্রেসিডেন্ট পুত্রের এহেন প্রশংসা সংবাদ মাধ্যমের কাছে উপরি পাওনা বটে!

বাণিজ্যিক সফরে নয়াদিল্লিতে এসেছেন জুনিয়র ট্রাম্প। সেখানেই সাংবাদিকদের সঙ্গে কথা প্রসঙ্গে জানালেন মনের কথা। চরম দারিদ্র্যের মধ্যে থেকেও ভারতীয়রা যে ক্যামেররা সামনে হাসিমুখে ধরা দেয়, তা তাঁদের মহানুভবতা। এমনটাই মনে করেন তিনি। নিজেই বলেন, ‘আমিই প্রথম ব্যক্তি যে ভারতে দাঁড়িয়ে ভারতীয় সংবাদমাধ্যমের প্রতি ভালবাসার কথা প্রকাশ্যে জানালাম। তবে এই প্রথম ভারত সফরে এলাম, এমনটা নয়। ১০ বছর আগেও এসেছি। মূলত ব্যবসায়িক কাজেই আসা যাওয়া।’

[উপহারের বাক্সে তাজা বোমা, মোড়ক খুলতেই বিস্ফোরণে মৃত বর-সহ ২]

ভারতের প্রশংসা করতে গিয়ে ১০ বছরের আগের ভারতের সঙ্গে আজকের ভারতের যোগসূত্র খুঁজেছেন জুনিয়র ট্রাম্প। জানিয়েছেন, বাণিজ্যিক ক্ষেত্রে ভারত যে ক্রম উন্নতির লক্ষ্যে এগিয়ে যাচ্ছে সেই ছবি প্রত্যক্ষ করেছেন তিনি। বিজ্ঞানে উন্নতি করছে। মহাকাশ গবেষণায় উন্নতি করছে। বিদেশ থেকে লগ্নি আসছে। রিয়েল এস্টেট ব্যবসাতেও ভাল কাজ করছে। বাণিজ্যিক সাফল্যের দিকে একটু একটু করে এগিয়ে চলেছে ভারত। ১০ বছর আগে যখন এসেছিলেন তখন এতটাও ‘সেলিব্রিটি ট্রিটমেন্ট’ পাননি। কিন্তু এবার পাচ্ছেন। কথা প্রসঙ্গে শেয়ার করলেন মজার ঘটনাও। কোনও একটি জমির প্রতি তাঁর ভাল লাগা জন্মেছিল। সেই জমিটি কেনার ইচ্ছেও প্রকাশ করেন। কিন্তু কার্যক্ষেত্রে তা আর বাস্তবায়িত হয়নি। জমির মালিক জমিটি বিক্রি করতে রাজি ছিলেন না। তবে মুখে সেকথা বলতে তাঁর বাধছিল। ঘুরিয়ে ফিরয়ে বলছিলেন, এই জমি তাঁর নয়। তাঁর আত্মীয়ের। এই শোনার পর তাঁর আত্মীয়ের সঙ্গে দেখা করার ইচ্ছে প্রকাশ করেন জুনিয়র ট্রাম্প। তখন সেই ব্যক্তি ফের কথা ঘুরিয়ে জানান দূর সম্পর্কের আত্মীয়ের। যাইহোক, শেষ পর্যন্ত সেই জমি আর জুনিয়র ট্রাম্পের মালিকানাধীনে আসেনি।

মেয়ে ইভাঙ্কার পর এবার মার্কিন প্রেসিডেন্টের ছেলে এলেন ভারতে। তবে বাণিজ্যিক কাজে এলেও স্বচ্ছন্দে এড়ালেন রাজনৈতিক প্রসঙ্গ। বলেই দিলেন, রাজনীতি নিয়ে কথা বলবেন না। এমনকী, চিন নিয়েও নয়। তাঁর ভাবনায় এখন শুধুই ভারত। তবে ভারতীয়দের প্রসঙ্গ টেনে খোঁচা মারতে ছাড়েনি মার্কিন সংবাদ মাধ্যম ওয়াশিংটন পোস্ট। সেখানে লেখা হয়েছে, গরিবদের পছন্দ করেন জুনিয়র ট্রাম্প। এই উদ্ধৃতি টেনে নিজের বক্তব্যের সঠিক ব্যাখ্যা করতেও ছাড়েননি প্রেসিডেন্ট পুত্র।

[নীরব মোদির সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডরের পদ ছাড়লেন প্রিয়াঙ্কা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে