BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

১৩ ভারতীয়কে হত্যা, সাধারণতন্ত্র দিবসে পাক সেনাকে মিষ্টি খাওয়াল না ভারত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 26, 2018 9:54 am|    Updated: January 26, 2018 9:54 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহুদিনের রেওয়াজে ছেদ পরল। ৬৯তম সাধারণতন্ত্র দিবসে পাক রেঞ্জার্সদের মিষ্টি বিতরণ করল না ভারত। সূত্রের খবর, এমনিতেই ১৩ জন বিএসএফ জওয়ানকে হত্যায় অভিযুক্ত পাক সেনা। সেই রাগে ফুঁসছে ভারতের সশস্ত্র সেনা। এদিন স্রেফ নিয়মরক্ষার খাতিরে মিষ্টিমুখ করতেও তীব্র অনীহা দেখান এ দেশের জওয়ানরা। যারা বন্দুকের নল ছাড়া আর কিছুই চেনে না, তাদের মিষ্টিমুখ করাতে রাজি নন ভারতীয় জওয়ানরা।

[কাশ্মীরে ঢুকে পড়েছে মহিলা আত্মঘাতী জঙ্গি, জারি লাল সতর্কতা]

এমনিতেই আন্তর্জাতিক সীমান্ত ও নিয়ন্ত্রণরেখার পরিস্থিতি এখন বেশ সংবেদনশীল। প্রায় প্রতিদিনই সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে ভারতের দিকে গোলাগুলি ছুড়ছে পাক রেঞ্জার্স ও ‘ব্যাট’। কাপুরুষের মতো নিরীহ ভারতীয়দের বাড়ি, গ্রাম, স্কুল লক্ষ্য করে চলছে পাক গোলাবর্ষণ। এই পরিবেশে পাক সেনার মুখে মিষ্টি তুলে দিল না ভারত। সেনা, বিএসএফ ও সাধারণ গ্রামবাসী- সবমিলিয়ে গত কয়েকদিনে প্রায় ১৩ জন ভারতীয়কে হত্যা করেছে পাকিস্তান। বুধবার পাক গোলাগুলিতে আহত হওয়া এক জওয়ান গতকালই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। সেই ক্ষোভে এখন ফুঁসছে সশস্ত্র বাহিনী।

[একধাক্কায় অনেকটাই কমল জিএসটি, সাধের বাড়ি এবার আরও সস্তা]

নিয়ন্ত্রণরেখায় মিষ্টি বিনিময় না হলেও আটারি-ওয়াঘা সীমান্তে অবশ্য যথাযথ মর্যাদায় পালিত হয়েছে ৬৯তম সাধারণতন্ত্র দিবস। নিয়মমাফিক ফ্ল্যাগ হোয়স্টিং ও মিষ্টি বিনিময় হয়েছে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের উপস্থিতিতে এদিনের মূল অনুষ্ঠানটি রাজধানী দিল্লির রাজপথে অনুষ্ঠিত হয়। ১০ আসিয়ান নেতা এদিনের অনুষ্ঠানের মূল অতিথি হিসাবে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে উপস্থিত ছিলেন। ১৪টি রাজ্য ও নয়টি মন্ত্রকের বর্ণাঢ্য ট্যাবলো প্রদর্শিত হয়। ভারতের মিলিটারি শক্তির একজলক দেখতে উপস্থিত ছিলেন প্রচুর মানুষ। এদিন লাদাখে হিমাঙ্কের ৩০ ডিগ্রি নিচে হিমশীতল তাপমাত্রায় ভারত-চিন সীমান্তে জাতীয় পতাকা উত্তোলন করে আইটিবিপি।

[পদ্ম সম্মানে উজ্জ্বল ৫ বঙ্গসন্তান, সম্মানিত ধোনি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement