BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কোভিড টেস্ট করানোর টাকা নেই, বিদেশ থেকে বাড়ি ফেরা হল না ভারতীয় মহিলার

Published by: Suparna Majumder |    Posted: January 6, 2021 9:17 am|    Updated: January 6, 2021 9:17 am

Indian woman in Saudi claims She has been denied flight to India as she could not pay the money for COVID-19 test | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১১ মাসের প্রতীক্ষার অবসান হবে ভেবেছিলেন। ভেবেছিলেন মধ্যপ্রদেশের বাড়িতে গিয়ে স্বামী ও মেয়েকে বুকে জড়িয়ে ধরবেন আইসোলেশন পর্ব শেষ হলে। সেই আশা পূরণ হল না। বিমানবন্দরে এসেও আশাহত হতে হল ভারতীয় মহিলাকে। আবশ্যিক কোভিড (Corona Virus) টেস্টের জন্য দেওয়ার মতো অর্থ ছিল না তাঁর কাছে। সেই কারণেই সৌদি আরব (Saudi Arabia) থেকে বিমানে উঠতে দেওয়া হল না বলে অভিযোগ।

অডিও ক্লিপের মাধ্যমে বুন্দি জেলার কংগ্রসের সহ-সভাপতিকে চার্মেশ শর্মাকে এই অভিযোগ জানিয়েছেন ৪০ বছরের ওই মহিলা। নাম রিনা গেহলোধ (Reena Gehlodh)। মধ্যপ্রদেশের হারদা জেলার বাসিন্দা তিনি। গত ১১ মাস ধরে সৌদি আরবের এক সংস্থায় কাজ করছিলেন। নভেম্বর মাসে মহিলা চার্মেশের কাছে অভিযোগ জানিয়েছিলেন, তিনি বাড়ি ফিরতে চান। কিন্তু কোম্পানি জোর করে আটকে রেখেছে। তাঁর সঙ্গে দুর্ব্যবহারও করা হচ্ছে। বিষয়টি ভারতের বিদেশমন্ত্রককে জানান চার্মেশ। সৌদি প্রশাসনের সঙ্গে কথা বলে রিনাকে দেশে ফেরানোর ব্যবস্থা করা হয়।

[আরও পড়ুন: ধর্ষণের ঘটনার প্রতিবাদে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের কনভয়ে হামলা, ঝাড়খণ্ডে ধৃত ৩০]

মঙ্গলবার সৌদি থেকে বিমানে ওঠার কথা ছিল তাঁর। বিমানবন্দরে এসেও ছিলেন। বিমানে ওঠার ঠিক আগে বাধ্যতামূলক কোভিড (COVID-19) পরীক্ষার জন্য ৮৫০ রিয়াল অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১৭ হাজার টাকা চাওয়া হয়। সেই টাকা দিতে না পারায় রিনাকে বিমানে উঠতে দেওয়া হয়নি বলে অভিযোগ। অডিও ক্লিপে তিনি জানিয়েছেন, তাঁকে আরও এক মাস সৌদিতে থেকে কাজ করে প্রয়োজনীয় অর্থ জোগাড় করার পরামর্শ দেওয়া হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব বাড়ি ফিরতে চান রিনা। চার্মেশ ও বিদেশমন্ত্রকের কাছে সাহায্য চেয়েছেন তিনি। কাতর আবেদন জানিয়েছেন, যাতে তাঁর দেশে ফেরার জন্য কিছু একটা বন্দোবস্ত করা যায়।

[আরও পড়ুন: জোড়া দেশীয় ভ্যাকসিন রপ্তানিতে নিষেধাজ্ঞা নয়, গুজব উড়িয়ে জানাল কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে