২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিয়ের কার্ডে রাফালে, সুরাটের নবদম্পতির উদ্যোগে অনুপ্রাণিত মোদি

Published by: Sucheta Sengupta |    Posted: January 22, 2019 2:50 pm|    Updated: January 22, 2019 2:50 pm

'Inspired', PM writes to Surat couple

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অন্য কোনও উপহার নয়। ২০১৯-এ বিজেপিকে দেওয়া এক একটি ভোটই হবে তাঁদের বিয়ের সেরা উপহার। বিয়ের আমন্ত্রণপত্রে এমনই অভিনব বিষয় তুলে ধরেছিলেন। গুজরাটের দম্পতি যুবরাজ এবং সাক্ষীর সেই আমন্ত্রণপত্র নজরে এসেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। আর সেটা তাঁর কাজে বাড়তি অনুপ্রেরণা যোগাচ্ছে বলে তিনি চিঠি লিখে জানালেন।

আজই বিয়ে সুরাটের যুবরাজ এবং সাক্ষী পোখারনার। তার আগেই তাঁদের কাছে পৌঁছল প্রধানমন্ত্রীর চিঠি। যাতে লেখা – ‘পোখারনা পরিবারকে আমার আন্তরিক অভিনন্দন। যুবরাজ এবং সাক্ষীর বিবাহ অনুষ্ঠান আনন্দময় হয়ে উঠুক। ওঁদের পাঠানো কার্ডটি আমি দেখেছি। কার্ডের অভিনবত্ব দেশের প্রতি ওঁদের ভালবাসার প্রতিফলন। আমাকেও আরও কঠোর পরিশ্রমের জন্য অনুপ্রাণিত করেছে।ওঁদের সুন্দর জীবন কামনা করি।’ চিঠির নীচে প্রধানমন্ত্রীর নাম লেখা এবং সই করা। পাত্র যুবরাজ জানিয়েছেন, ইমেলে তাঁরা চিঠিটি পেয়েছেন। সাত পাকে বাঁধা পড়ার আগে প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে উচ্ছ্বসিত পাত্র, পাত্রী দুজনেই।

                                  [মোদি কখনও চা বিক্রি করেননি, দাবি প্রবীণ তোগাড়িয়ার]

Rafale-card1

সুরাটের যুবরাজ এবং সাক্ষীর বিয়ের কার্ডটি একেবারেই অভিনব। একদিকে নিজেদের পরিচয় এবং আমন্ত্রণ। আরেক দিকে রাফালের ছবি দিয়ে তার সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া। এবং সবশেষে লেখা – ‘শান্ত থাকুন, নরেন্দ্র মোদিতে আস্থা রাখুন।’ আসলে ফরাসি যুদ্ধবিমান রাফালে বিতর্ক সম্প্রতি জাতীয় রাজনীতিতে বড়সড় ঝড় তুলেছে। একে হাতিয়ার করে একে অপরের বিরুদ্ধে লড়াই চালাতে চাইছে শাসক এবং বিরোধী পক্ষ। সংসদের বাইরে হোক বা ভিতর, রাফালের ধাক্কা কিছুতেই যেন সামলানো যাচ্ছে না। আর সেটাকেই নিজেদের আমন্ত্রণপত্রে তুলে এনেছেন বিজেপি সমর্থক যুবরাজ, সাক্ষী। প্রতিটি খুঁটিনাটি পয়েন্টে বোঝালেন, রাফালে নিয়ে বিতর্কের কোনও প্রয়োজনই নেই। এমনকী তাঁদের দাবি, রাফালের দাম নিয়ে তুলনা কোনও বোকা লোকের কাজ নয়। দেশবাসীর সুরক্ষায় কোনও গলদ রাখতে চান না প্রধানমন্ত্রী, তাই রাফালে কেনার প্রয়োজন। সেইসঙ্গে রাফালে কেলেঙ্কারি নিয়ে সোচ্চার রাহুল গান্ধী এবং কংগ্রেসকেও এই বিয়ের কার্ডে কটাক্ষ করতে ছাড়েননি সুরাটের হবু দম্পতি। তবে এটাই প্রথম নয়। অতিথিদের কাছে উপহার স্বরূপ বিজেপিকে ভোট দেওয়ার আবদার নিয়ে আগেও বিয়ের কার্ড বানানোর নজির আছে। গত বছর এই সুরাটেরই দম্পতি ধাওয়াল এবং জয়া। তাতেও আবেদন ছিল – ‘ভোট দিন বিজেপিকে।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে