০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দুর্নীতির দায়ে সিবিআইয়ের হাতে গ্রেপ্তার পি চিদম্বরমের ছেলে কার্তি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 28, 2018 9:15 am|    Updated: September 16, 2019 1:57 pm

INX Media Case: P Chidambaram's Karti Chidambaram Arrested by CBI

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএনএক্স মিডিয়া দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের পুত্র কার্তি চিদম্বরমকে গ্রেপ্তার করল সিবিআই। এর আগে একাধিকবার তাঁর বাড়িতে তল্লাশি চলেছিল। যদিও প্রাক্তন অর্থমন্ত্রী জানিয়েছিলেন, এ শুধু হেনস্তা ছাড়া কিছু নয়। ছেলের বিরুদ্ধে কোনও প্রমাণই পাচ্ছে না ইডি ও সিবিআই। শেষমেশ তাঁর বক্তব্য ভ্রান্ত প্রমাণিত করেই বুধবার কার্তিকে গ্রেপ্তার করল সিবিআই।

স্কুল ছাত্রীদের বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন দিতে নয়া উদ্যোগ ওড়িশায় ]

আইএনএক্স মিডিয়া দুর্নীতিতে জড়িয়েছিল কার্তির নাম। অভিযোগ, এই চ্যানেলে লগ্নির নামে অবৈধ বিদেশি বিনিয়োগ হয়েছিল। সে সময় কেন্দ্রে অর্থমন্ত্রীর পদে ছিলেন কার্তির বাবা পি চিদম্বরম। বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে কেন্দ্রের নির্দিষ্ট সীমা বরাদ্দ আছে। কিন্তু এই সংস্থার ক্ষেত্রে তা মানা হয়নি বলেই অভিযোগ। প্রভাব খাটিয়ে কোটি কোটি টাকা হাতানোর অভিযোগ ছিল কার্তির বিরুদ্ধে। অভিযোগের আঙুল উঠেছিল প্রাক্তন অর্থমন্ত্রীর দিকেও। যদিও কাগজে-কলমে কার্তি জড়িত থাকায়, বারবার ইডি তল্লাশি চালাচ্ছিল তাঁর অফিসে। কিছুদিন আগেই গ্রেপ্তার করা হয় কার্তির চাটার্ড অ্যাকাউনটেন্ট এস ভাস্কররমণকে। অভিযোগ ছিল, এঁর সহায়তাতেই কার্তি বড় অঙ্কের অর্থ নিজের দিকে টেনে নিতে পেরেছে। দুর্নীতিতে প্রতক্ষ্যভাবে জড়িত ছিলেন এই ব্যক্তিও। তার ভিত্তিতেই গ্রেপ্তার করা হয় তাঁকে। মঙ্গলবার তাঁর চোদ্দদিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে দিল্লির আদালত। ঠিক এরপরই বড় পদক্ষেপ সিবিআইয়ে। চেন্নাই থেকে গ্রেপ্তার করা হল কার্তি চিদম্বরমকেও। দুর্নীতি ও প্রভাব খাটিয়ে টাকা হাতানোর অভিযোগে এখন সিবিআইয়ের জালে প্রাক্তন অর্থমন্ত্রীর পুত্র। বেশ কিছুদিন দেশের বাইরে ছিলেন কার্তি। লন্ডন থেকে ফেরার পরই তাঁকে পাকড়াও করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

[  মোদির হয়ে ব্যাটিং অমিত শাহর, ৪ প্রজন্মের কাজ নিয়ে রাহুলকে বিদ্রুপ ]

সিবিআইয়ের দাবি, তদন্তের স্বার্থেই গ্রেপ্তার করা হয়েছে কার্তিকে। অন্যদিকে কংগ্রেসের তরফে প্রতিক্রিয়া জানিয়ে বলা হয়েছে, এই গ্রেপ্তারি স্রেফ প্রতিহিংসার বশেই। অন্যদিকে বিজেপি সাসংদ সুব্রহ্মণ্যম স্বামী জানিয়েছেন, কার্তির গ্রেপ্তারিতে তিনি তেমন অবাক হননি। তদন্তের গতিপ্রকৃতি যেদিকে যাচ্ছিল তাতে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর পুত্রের গ্রেপ্তারি অনিবার্য হয়ে উঠেছিল বলেই তাঁর মত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে