BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

পরিযায়ী শ্রমিকদের ট্রেনে হামলার ছক ISI-এর! বিহার, উত্তরপ্রদেশে জারি সতর্কতা

Published by: Subhajit Mandal |    Posted: July 14, 2021 2:11 pm|    Updated: July 14, 2021 3:15 pm

ISI planning terror attack on railway routes in Uttar Pradesh, Bihar, authorities alerted

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের শান্ত ভারতকে অশান্ত করার ছক। দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে যাত্রী বোঝাই ট্রেনে জঙ্গিদের দিয়ে বোমা হামলা করানোর ছক কষছে পাক গুপ্তচর সংস্থা ISI। এমনটাই দাবি গোয়েন্দা বিভাগ সূত্রের। ইতিমধ্যেই রেলের তরফে বিহার এবং উত্তরপ্রদেশের পুলিশ আধিকারিকদের সতর্ক করা হয়েছে। সতর্ক করা হয়েছে রেল পুলিশের আধিকারিকদেরও। বিহারের বেশ কয়েকটি জেলার স্থানীয় প্রশাসনকে সতর্ক করা হয়েছে। 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, ভারতীয় গোয়েন্দারাই গোপন সূত্রে খবর পেয়ে রেল আধিকারিকদের এই সম্ভাব্য হামলার বিষয়ে সতর্ক করেছেন। পাকিস্তানের গুপ্তচর সংস্থাটি নাকি বিহার এবং উত্তরপ্রদেশের (Uttar Pradesh) পরিযায়ী শ্রমিক ভরতি ট্রেনে বোমা হামলার ছক কষছে। গোয়েন্দা সূত্রের খবর, পাকিস্তানের গুপ্তচর সংস্থাটি পাঞ্জাবে অবস্থিত নিজেদের স্লিপার সেলগুলিকে এই হামলার কাজে লাগাতে চাইছে। পাঞ্জাবের (Punjab) স্লিপার সেলগুলিকে তারা জানিয়ে দিয়েছে যে উত্তরপ্রদেশ এবং বিহারগামী ট্রেনগুলিতে টাইম বোমা লাগিয়ে দিতে হবে। পরে এই ট্রেনগুলিই এই দুই রাজ্য থেকে পরিযায়ী শ্রমিক ভরতি করে নিয়ে বিভিন্ন রাজ্যে রওনা দেয়। এই ট্রেনগুলিতে বোমা লাগাতে পারলে বহু মানুষের মৃত্যুর সম্ভাবনা থাকছে বলে মনে করছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা। তারা মনে করছে, এই ধরনের হামলা করতে পারলে তার প্রভাব গোটা ভারতে পড়বে।

[আরও পড়ুন: কংগ্রেসে যোগ দিচ্ছেন প্রশান্ত কিশোর? গান্ধীদের সঙ্গে বৈঠকের পরই জোরাল জল্পনা]

গোয়েন্দা দপ্তরের থেকে খবর পেয়ে রেলের (Indian Railways) এক পদস্থ কর্তা বিহারের বেশ কয়েকটি থানার এসপিকে সতর্ক করেছেন। রেল পুলিশের তরফে সতর্ক করা হয়েছে এসপি, এসডিপিও, এসএইচও এবং আউটপোস্ট ইনচার্জদের। পুলিশ কর্মী, বম্ব স্কোয়াড এবং পুলিশ কুকুরদের দলকেও সতর্ক রাখার নির্দেশ দেওয়া হয়েছে। মূলত যে যে জেলাগুলিতে হামলার আশঙ্কা করা হচ্ছে, সেগুলি হল বেগুসরাই, জামুই, জাহানাবাদ, নাওয়াদা, ভোজপুর, বক্সার, চান্দাউলি, গাজিপুর ইত্যাদি। এই জেলাগুলির স্থানীয় প্রশাসনকে বাড়তি সতর্ক থাকতে বলা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement