BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দাউদকে ভারতে ফিরতে দেবে না আইএসআই, দাবি কাসকারের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 5, 2017 3:46 am|    Updated: October 5, 2017 3:48 am

ISI won't let Dawood Ibrahim to return to India: Iqbal Kaskar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাউদ একদমই অসুস্থ নয়। এ ব্যাপারে যা রটানো হচ্ছে তা ঠিক নয়। থানের ওয়াগলে এস্টেটে লাগাতার জেরার মুখে একথাই জানাল তোলাবাজির অভিযোগে ধৃত দাউদের ভাই গ্যাংস্টার ইকবাল কাসকার। গত ১৫ দিনে জেরায় পুলিশকে অনেক চাঞ্চল্যকর তথ্য দিয়েছে কাসকার। ইকবাল জোর দিয়ে বলেছে দাউদ ভারতে ফিরবে না। ফিরতে চায় না। পাক গুপ্তচর সংস্থা আইএসআই নাকি দাউদকে ভারতে ফিরতে দেবে না।

[জাকির নায়েককে টাকা জোগাত দাউদ, জেরায় কবুল ইকবালের]

দাউদ ভারতে ফিরলে পাকিস্তানের সেনা, আইএসআই-এর অনেক গোপন কাজকর্ম ফাঁস হয়ে যাবে। আইএসআই-এর কুকর্মগুলি প্রকাশ্যে চলে আসবে। এই মুহূর্তে সন্ত্রাসবাদে মদত দেওয়ার প্রশ্নে আমেরিকা ও আন্তর্জাতিক মহলের কাছে প্রচণ্ড চাপে আছে পাকিস্তান। তাই দাউদকে ভারতে ফিরতে দেওয়ার প্রশ্নই নেই। ইকবাল জানিয়েছে, দাউদ নিজে থেকে ফিরতে চাইলে বা ভারতের কাছে আত্মসমর্পণ করতে চাইলেও আইএসআই তা হতে দেবে না। ওয়াকিবহাল মহলের মতে, ইকবালের বয়ান অনুযায়ী দাউদ অসুস্থ এবং দাউদকে ভারতে আনার চেষ্টা চলছে বলে যে প্রচার চলছে, এই দুটি ধারণাই বড় ধাক্কা খেল।

ইকবাল জানিয়েছে, দাউদের স্ত্রী মেহজবিনের সঙ্গে তার স্কাইপে ও ফেসবুক চ্যাটে নিয়মিত কথা হত। পারিবারিক ও ঘরোয়া আলাপচারিতায় সেখানে অনেক কথাই হয়। সেখান থেকেই সে অনেক কথা জানতে পেরেছে। দক্ষিণ এশিয়া জুড়ে মাদক পাচার বন্ধ করতে কড়া পদক্ষেপ নিয়েছে ভারত, নেপাল, আফগানিস্তান সরকার। ফলে দাউদের কারবারের খুব ক্ষতি হচ্ছে। তাই বিশ্ব বাজারে কারবার ছড়িয়ে দিতে লাতিন আমেরিকার মাদক পাচার চক্রের সঙ্গে হাত মিলিয়ে নিজের সাম্রাজ্য বাড়াতে তৎপর হয়েছে ‘বড়ে ভাই’।

[দাউদের গোপন ঠিকানা ফাঁস করে দিল খোদ তার ভাই]

ইকবালের দাবি, ২০১৫ সালে লন্ডনে বিখ্যাত আইনজীবী রাম জেঠমালানির সঙ্গে দফায় দফায় বৈঠক করে দাউদ। দাউদের আরজি ছিল, সে ভারত সরকারের কাছে আত্মসমর্পণ করতে রাজি। তবে শর্ত সাপেক্ষে। জেলের বদলে তাকে বাড়িতে গৃহবন্দি রেখে বিচার করতে হবে। থার্ড ডিগ্রি এমনকী মানসিক চাপ না দিয়ে শান্তিপূর্ণ বিচারব্যবস্থার মাধ্যমে বিচার চালাতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে