BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইসলামিক স্টেটের নিশানায় আরএসএস, বিজেপি নেতা!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 2, 2017 10:31 am|    Updated: August 2, 2017 10:31 am

ISIS plot to kill VHP, RSS, BJP leaders in TN, Kerala busted

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশ ভারতে জাল ছড়াচ্ছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট। এমনটাই হুঁশিয়ারি দিয়েছিল ক্বেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনআইএ। এবার ফের এক বিস্ফোরক তথ্য এল গোয়েন্দাদের হাতে। কেরল ও তামিলনাডুতে বিজেপি, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ, বিশ্ব হিন্দু পরিষদের নেতাদের ‘হিটলিস্ট’ তৈরি করেছে ইসলামিক স্টেট।

[৭ বছরের শিশুকে দিয়ে মুণ্ডচ্ছেদ করাত ইসলামিক স্টেট]

পুলিশ সূত্রে খবর, আইএস-এর সঙ্গে সম্পর্ক থাকার অভিযোগে এক পুলিশকর্মী ও ডাক বিভাগের কর্মীকে গ্রেপ্তার করেছে চেন্নাই পুলিশ। উল্লেখ্য, জুলাই মাসে শাহজাহান নামের এক সন্দেহভাজন ইসলামিক স্টেট জঙ্গিকে দিল্লি বিমানবন্দর থেকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশের বিশেষ দল। ওই জঙ্গি কেরলের বাসিন্দা। ইসলামিক স্টেটের হয়ে ভারতে যুবকদের মগজধোলাই করার কাজ করত সে। ফেব্রুয়ারি মাসে জাল ভারতীয় পাসপোর্ট নিয়ে তুরস্কে প্রবেশ করার সময় তাকে গ্রেপ্তার করে সে দেশের পুলিশ। তারপরই তাকে ভারতে ফেরত পাঠানো হয়।

শাহজাহানের গ্রেপ্তারিতে নড়েচড়ে বসে নিরাপত্তামহল। শাহজাহানকে জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতে আইএস-এর বিরুদ্ধে অভিযান শুরু করে নিরাপত্তাবাহিনী। তারপরই চেন্নাই পুলিশের জালে পড়ে দুই সন্দেহভাজন। গোয়েন্দা সূত্রে খবর, কেরল ও তামিলনাডুর একাধিক বিজেপি, আরএসএস ও ভিএইচপি নেতার উপর হামলার ছক কষছিল জঙ্গিরা। ওই হত্যার দ্বারা সাম্প্রদায়িক অশান্তি সৃষ্টি করাই মূল উদ্দেশ্য ছিল জঙ্গিদের।

[এবার তাজমহল ওড়ানোর হুমকি দিল ইসলামিক জঙ্গি সংগঠন]

উল্লেখ্য, দক্ষিণের রাজ্যগুলি থেকে ইতিমধ্যে বেশ কয়েকজন আইএস জঙ্গিকে গ্রেপ্তার করেছে পুলিশের সন্ত্রাসদমন শাখা (এটিএস)। সদ্য প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে যে, কেরলের বেশ কয়েকজন বাসিন্দা ইসলামিক স্টেটের হয়ে সিরিয়া ও ইরাকে লড়াই করছে। এবার জঙ্গিসংগঠনটির নয়া চক্রান্তে শোরগোল পড়েছে নিরাপত্তামহলে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে