BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মোদিকে শোনাবেন জাতীয় সংগীত, জানেন এই গায়িকা কী চান?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 3, 2017 10:43 am|    Updated: July 3, 2017 10:43 am

Israeli Singer Liora Itzhak to sing national anthem for PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৪ জুলাই ইজরায়েল সফরে যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর জন্য যে গোটা ইজরায়েল অধীর আগ্রহে অপেক্ষা করছে, এমনটাই জানিয়েছেন সে দেশের প্রধানমন্ত্রী। মোদিকে উষ্ণ অভ্যর্থনা জানাতেও তৈরি গোটা দেশ। যিনি ভারতের জাতীয় সংগীত গেয়ে শোনাবেন মোদিকে, তিনিও জানালেন তাঁর দীর্ঘদিনের স্বপ্নের কথা।

বাংলার মহিলাকে ২৫ সপ্তাহে গর্ভপাতের অনুমতি সুপ্রিম কোর্টের  ]

ইজরায়েলি ওই গায়িকার নাম লিওরা ইতজ্যাক। আদতে সে দেশের বাসিন্দা হলেও ভারতের সঙ্গে তাঁর এক গভীর সম্পর্ক আছে। কেননা অভিবাসী ভারতীয় পরিবারের সন্তান তিনি। আর তাই নাড়ির টান অনুভব করেন। এর আগে তিনি ভারতে এসেছিলেন। শিখেছেন ভারতীয় মার্গ সংগীত। পদ্মা তলওয়ারকর, পণ্ডিত সুরেশ তলওয়ারকরের মতো ব্যক্তিত্বদের কাছে শিক্ষা নিয়েছেন। এমনকী ভজন ও গজলও গাইতে পারেন। এই গায়িকার উপরেই ভার পড়েছে ভারতের জাতীয় সংগীত গাওয়ার। দুই দেশের তাবড় নেতাদের সামনে দুই দেশেরই জাতীয় সংগীত গাইবেন তিনি।

‘বাবার মতোই প্রণবদা আমাকে বারবার পথ দেখিয়েছেন’ ]

আর এ প্রসঙ্গেই তিনি জানিয়েছেন তাঁর দীর্ঘলালিত এক স্বপ্নের কথা। বহুবার তাঁর ইচ্ছে হয়েছে বলিউডে গিয়ে কাজ করার। কিন্তু ঘরকুনো স্বভাবের হওয়ার কারণে, তা আর হয়ে ওঠেনি। তবে অনুপম খেরের সঙ্গে কাজ করেছেন তিনি। গান গেয়েছেন কুমার শানু, উদিত নারায়ন, সোনু নিগমদের সঙ্গেও। আরও কাজ করলে বলিউডে বেশ পাকা জায়গাই তৈরি করতে পারতেন তিনি। তবে সে আর হয়ে ওঠেনি। এখন যখন ভারতের প্রধানমন্ত্রী ইজরায়েল সফরে যাচ্ছেন, তখন আবার তাঁর সেই স্বপ্ন মাথাচাড়া দিয়ে উঠেছে বলেই জানালেন ওই গায়িকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে