২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

তেজস্বী যাদবের ৪০ কোটি টাকার বাড়ি বাজেয়াপ্ত করল আয়কর বিভাগ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 12, 2017 3:30 am|    Updated: September 12, 2017 3:30 am

IT attaches Tejashwi Yadav's Delhi farmhouse

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিবিআইয়ের পর এবার আয়কর বিভাগ। লালুপুত্র তেজস্বী যাদবের সমস্যা ক্রমে বেড়েই চলেছে। এবার হিসাব বহির্ভূত সম্পত্তি মামলায় বিহারের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী তেজস্বীর একটি  বাড়ি ‘অ্যাটাচ’ করল আয়কর বিভাগ। এছাড়াও লালু প্রসাদ যাদবের মেয়ে মিসা ভারতী ও তাঁর স্বামী শৈলেশ কুমারের সম্পত্তিও ‘অ্যাটাচ’ করার নির্দেশ দিয়েছে আয়কর।

[বিপাকে লালু-তেজস্বী, রেল দুর্নীতি মামলায় ফের সমন সিবিআইয়ের]

জানা গিয়েছে, সোমবার দিল্লিতে তেজস্বী যাদবের একটি বাড়ি বাজেয়াপ্ত করে আয়কর বিভাগ। বাড়িটির আনুমানিক বাজারদর  প্রায় ৪০ কোটি টাকা। এক শীর্ষ আয়কর আধিকারিক জানিয়েছেন, রাজধানীর ‘নিউ ফ্রেন্ডস কলোনি’ এলাকায় হাউস নম্বর-১০৮৮ নামে তেজস্বীর বাড়িটি বাজেয়াপ্ত করা হয়েছে। বেনামি লেনদেন সংক্রান্ত আইনে এই পদক্ষেপ বলে জানিয়েছে আয়কর বিভাগ। চলতি বছরের শুরুতেই ‘এবি এক্সপোর্টস’ নামের একটি ভুয়ো কোম্পানির সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দেয় আয়কর। তদন্তকারীদের দাবি, ওই কোম্পানিটি লালু প্রসাদ যাদব ও তেজস্বী যাদবের নামে রেজিস্টার্ড। আয়কর সূত্রে খবর, তেজস্বীর বাড়িটির মূল্য ৪০ কোটি টাকার বেশি হলেও, কর ফাঁকি দিতে ওই সম্পত্তির মূল্য মাত্র ৫ কোটি টাকা বলে জানিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, জুন মাসে আয়বহির্ভূত সম্পত্তি মামলায় যাদব পরিবারের এক ডজন জমি এবং সম্পত্তি ‘অ্যাটাচ’ করে আয়কর বিভাগ। লালুর স্ত্রী রাবড়ি, ছেলে তথা বিহারের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী, মেয়ে মিসা, জামাই শৈলেশের সম্পত্তির পরিমাণ খতিয়ে দেখা হয়। ‘অ্যাটাচ’ হওয়া বেআইনি সম্পত্তির পরিমাণ ছিল প্রায় ১ হাজার কোটি টাকা। ঠিক তার আগেই মে মাসে, লালুর বিপদ বাড়িয়ে প্রায় ১০০০ কোটি টাকার পশুখাদ্য কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে লালুর বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্রের মামলা চালানোর নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। চলতি মাসেই রেল দুর্নীতি মামলায় লালু ও তাঁর ছেলে তেজস্বী যাদবকে সমন পাঠিয়েছিল সিবিআই। রেলমন্ত্রী থাকাকালীন এক দুর্নীতির মামলায় এই সমন পাঠানো হয়।

[‘খারাপ সময়’ কাটাতে বাস্তু ও তন্ত্রের দ্বারস্থ লালুর ছেলে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে