Advertisement
Advertisement
PM Modi

হিমাচলে জওয়ানদের সঙ্গে দিওয়ালি মোদির, বললেন, ‘সেনার জন্যই শান্তিতে ভারত’

হিমাচল প্রদেশের লেপচায় প্রধানমন্ত্রী।

It is important that India's borders remain secure, says PM Narendra Modi। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:November 12, 2023 4:28 pm
  • Updated:November 12, 2023 4:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতি বছরের মতো এবারও সেনা জওয়ানদের সঙ্গে দিওয়ালি পালন করতে সীমান্তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হিমাচল প্রদেশের লেপচা থেকে বার্তা দেওয়ার সময় তাঁকে বলতে দেখা গেল, ”যতদিন সীমান্তে আমাদের সেনা হিমালয়ের মতো অচঞ্চল ও দৃঢ় রয়েছে ততদিন ভারত সুরক্ষিত থাকবে।”

সরাসরি না বললেও রাশিয়া-ইউক্রেন কিংবা হামাস-ইজরায়েল সংঘর্ষের কথাও শোনা গিয়েছে মোদির (PM Modi) মুখে। তাঁকে বলতে শোনা গিয়েছে, ”আজ গোটা পৃথিবীর যা পরিস্থিতি, তাতে ভারতের প্রতি প্রত্যাশা বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে ভারতীয় সীমান্ত নিরাপদ থাকা জরুরি। দেশে আমরা একটা শান্তির বাতাবরণ বজায় রাখতে পেরেছি। এবং তাতে আপনাদের (সেনা) বড় ভূমিকা রয়েছে।”

Advertisement

[আরও পড়ুন: প্রায় সাড়ে এগারো কোটি নাগরিকের প্যান কার্ড বাতিল করল কেন্দ্র, আপনারটা নেই তো?]

পাশাপাশি মোদিকে বলতে শোনা গিয়েছে, ভারত ক্রমশই বিশ্বের দরবারে গুরুত্বপূর্ণ শক্তি হয়ে উঠেছে। কেবল নিজেদের প্রতিরক্ষা বিভাগকেই যে নয়াদিল্লি শক্তিশালী করেছে তা নয়। বন্ধু দেশগুলির দিকেও বাড়িয়ে দিয়েছে সাহায্যের হাত।

Advertisement

গত ৩০-৩৫ বছর ধরে তিনি সীমান্তে জওয়ানদের সঙ্গেই দিওয়ালি (Diwali) পালন করেন, একথাও জানিয়েছেন প্রধানমন্ত্রী। প্রসঙ্গত, ২০২১ সালের দিওয়ালিতে তিনি ছিলেন জম্মু ও কাশ্মীরের নৌশেরা সেক্টরে। ২০১৯ সালে রাজৌরি জেলা ও ২০১৮ সালে উত্তরাখণ্ডে উৎসব পালন করতে দেখা গিয়েছিল মোদিকে।

[আরও পড়ুন: যুদ্ধের নিষ্ঠুর ছবি গাজায়, অন্ধকার হাসপাতালে মৃত্যুর মুখে ৪৫ শিশু!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ