BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘চা বিক্রেতা এখন প্রধানমন্ত্রী, মোদি প্রমাণ করেছেন পরিবর্তন সম্ভব’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 28, 2017 2:26 pm|    Updated: September 24, 2019 3:16 pm

Ivanka to Modi: From tea seller to Indian PM, you’ve proved change is possible

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব বাণিজ্য সম্মেলনে এসে পাক্কা ব্যবসায়ীর ভূমিকায় ইভাঙ্কা ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টের কন্যা বুঝিয়ে দিলেন তিনি একজন ভাল সেলসম্যান। হায়দরাবাদের শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উত্তরণকে কুর্নিশ জানালেন। সঙ্গে জানিয়ে রাখলেন, ভারতকে সত্যিকারের বন্ধু হিসাবে পেতে চায় আমেরিকা।

[‘নিজের প্রচারে ব্যস্ত, মোদি কি ভুলে গিয়েছেন যে উনি দেশের প্রধানমন্ত্রী?’]modi ivanka

মার্কিন প্রেসিডেন্টের কন্যার পাশাপাশি তাঁর একটি পরিচয় তিনি ডোনাল্ড ট্রাম্পের অন্যতম পরামর্শদাতা। এই পরিচয়ে এটা তাঁর প্রথম ভারত সফর। ভারত দর্শনে প্রধানমন্ত্রীর গুড বুকে জায়গা করে নিলেন ইভাঙ্কা ট্রাম্প। ভারতের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এগোনোর পাশাপাশি নরেন্দ্র মোদির প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প কন্যা। জানালেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্যোগে ব্যবসা শুরু করতে পারলে দেশের ১৩০ কোটি মানুষের দারিদ্র ঘুচবে। মোদির উত্তরণকে অভিনন্দন জানিয়ে ইভাঙ্কা জানান, ‘‘আপনার এই প্রাপ্তি অসাধারণ। এক সাধারণ চা বিক্রেতা থেকে ভারতের প্রধানমন্ত্রিত্ব। আপনি প্রমাণ করে দিয়েছেন পরিবর্তন সম্ভব।’’ ৩৬ বছরের ট্রাম্প কন্যার সংযোজন, ‘‘এদেশের ডাক্তার, বিজ্ঞানীরা নতুন দিগন্তের খোঁজ দিয়েছেন। ইঞ্জিনিয়ারদের নিজস্ব চিন্তাভাবনার খবর রাখে দুনিয়া। ভারতের মহাকাশযান চাঁদ এবং মঙ্গলগ্রহ যাচ্ছে। এটা বিশাল প্রাপ্তি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই উত্তরণ জারি থাকবে।’’ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা অ্যান্তপ্রেনিওর দেখে বেজায় খুশ ট্রাম্প কন্যা।

[হস্টেলেও বাধ্যতামূলক জাতীয় সংগীত, নয়া ফরমান রাজস্থানে]

প্রেসিডেন্ট নির্বাচনের সময় থেকে ডোনাল্ড ট্রাম্প বুঝিয়েছিলেন তিনি ভারতের সঙ্গে সুসম্পর্ক রাখতে চান। শপথের তিনি জানিয়েছিলেন আমেরিকার সত্যিকারের বন্ধু ভারত। বাবার পদাঙ্ক অনুসরণ এদিন ইভাঙ্কাও স্পষ্ট করেন হোয়াইট হাউসের সত্যিকারের বন্ধু ভারত। ইভাঙ্কার এই প্রশংসা শোনার পর নরেন্দ্র মোদির বক্তব্যের বড় অংশ জুড়ে ছিল মহিলাদের ক্ষমতায়নের কথা। প্রধানমন্ত্রী জানান, ‘‘মহিলারা শক্তির উৎস। মহিলাদের উন্নতি হলে দেশের উন্নতি। ভারতের মঙ্গল অভিযানে মহিলাদের ভূমিকা অনস্বীকার্য। ক্রীড়াক্ষেত্রে তাঁর দেশের নাম উজ্জ্বল করেছেন। পি ভি সিন্ধু, সাইনা নেহওয়াল, সানিয়া মির্জারা দেশকে গর্বিত করেছেন। কল্পনা চাওলা, সুনীতা উইলিয়ামসের অবদান ভোলার নয়।’’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে