BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নজরে বিশ্ব শিল্প সম্মেলন, ‘টিম আমেরিকা’র নেতৃত্বে আসছেন ইভাঙ্কা ট্রাম্প

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 19, 2017 3:32 pm|    Updated: September 23, 2019 2:30 pm

Ivanka Trump to lead Team America in Global entrepreneurship summit in Hyderabad

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজামি খানাপিনা নিয়ে তৈরি হায়দরাবাদের ফলকনুমা প্যালেস। রাজকীয় সংর্বধনা দিতে প্রস্তুত করা হচ্ছে গোলকুন্ডা ফোর্টকেও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে দেশের অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রীরা তো বটেই, হোয়াইট হাউসের কর্তাব্যক্তিরাও এখন ইভাঙ্কা ট্রাম্পের ভারত সফরের দিকে তাকিয়ে। হোয়াইট হাউসের তরফে শুক্রবার জানানো হয়েছে, ‘গ্লোবাল অন্তরপ্রনিওরশিপ সামিট’-এ ‘টিম আমেরিকা’-কে নেতৃত্ব দেবেন ট্রাম্প-তনয়া ইভাঙ্কাই।

নিরাপত্তার কথা মাথায় রেখে রাস্তার দু’পাশ থেকে ইতিমধ্যে উচ্ছেদ করা হয়েছে প্রায় হাজার খানেক ভিখারিকে। হায়দরাবাদের পুলিশ জানিয়েছে, যানজট এড়াতেই এই উদ্যোগ। অন্যদিকে, ইভাঙ্কাকে হায়দরাবাদের স্বাদ দেওয়ার জন্যে ২৮ তারিখ রাতে তেলেঙ্গানা সরকার বিরিয়ানি ভোজের ব্যবস্থাও করেছেন। এবং জানা গিয়েছে, ২৯ তারিখে গোলকুন্ডা ফোর্টে থাকবে তেলেঙ্গানার নিজস্ব প্রাদেশিক খাবারের ব্যবস্থা। এই ব্যবস্থা করা হয়েছে ইভাঙ্কা-সহ মোট ১০১ জনের জন্যে।

গ্লোবাল অন্তরপ্রনিওরশিপ শীর্ষবৈঠকটি নভেম্বরের ২৮ ও ২৯ তারিখে অনুষ্ঠিত হবে হায়দরাবাদে। বিশ্বের ১৭০টি দেশের প্রায় দেড় হাজার ভাবী শিল্পপতিরা যোগ দেবেন। এই শীর্ষবৈঠকের এ বছরের থিম: ‘প্রথমসারিতে নারী, সমৃদ্ধি সকলের’। এই বৈঠকে মহিলা শিল্পদ্যোগীদের সবথেকে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। গত জুন মাসে ভারতের প্রধানমন্ত্রী আমেরিকা সফরে যখন গিয়েছিলেন তখনই বৈঠকে আমন্ত্রণ জানিয়ে এসেছিলেন ইভাঙ্কাকে।

তিনদিন ব্যাপী হবু শিল্পদ্যোগীদের জন্যে এই বৈঠকে বিভিন্ন বাণিজ্যিক কর্মশিবিরের আয়োজন করা হয়েছে। বৈঠক থেকে জানা যাবে, কীভাবে নিজের ব্যবসার কাজ এগনো যায়, সে ব্যাপারেও জানানো হবে। বৈঠকে যোগ দিতে আসা দেড় হাজার শিল্পদ্যোগীদের জন্যে ৬০টি বাসের ব্যবস্থা করা হয়েছে। ইভাঙ্কার জন্যে রয়েছে প্রাইভেট গাড়ির ব্যবস্থা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে