২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আত্মঘাতী জঙ্গির ভিডিও প্রকাশ, পুলওয়ামায় হামলার দায় স্বীকার জইশ-ই-মহম্মদের

Published by: Tanumoy Ghosal |    Posted: February 14, 2019 7:56 pm|    Updated: February 15, 2019 2:11 pm

Jaish-e-Mohammed release video Of Suicide bomber

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভার মুখে ফের রক্তাক্ত কাশ্মীর। পুলওয়ামায় সেনা কনভয়ে হামলা চালাল জঙ্গিরা। এখনও পর্যন্ত শহিদ ৪০ জন জওয়ান৷ আত্মঘাতী জঙ্গির ভিডিও প্রকাশ করে হামলার দায় স্বীকার করল নিষিদ্ধ জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ।

[স্বাধীন ভারতে সবচেয়ে বড় হামলা পুলওয়ামায়, জরুরি বৈঠকে অজিত দোভাল]

দোরগোড়ায় লোকসভা ভোট। অশান্ত কাশ্মীরে সেনাবাহিনীর কনভয়ে হামলা চালিয়ে নিজেদের অস্তিত্বের কথা জানিয়ে দিল জঙ্গিরা। বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপোরা এলাকায় টহলদারিতে বেরিয়েছিলেন সিআরপিএফের বেশ কয়েকটি  কনভয়। কনভয়ে ছিলেন ২৫০০ জন জওয়ান। জম্মু-শ্রীনগর হাইওয়ে-তে সেনা কনভয়ে ঢুকে পড়ে আইইডি বোঝাই একটি গাড়ি। সেনাবাহিনীর গাড়ির সঙ্গে সংঘর্ষে প্রবল বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের পর কনভয়টিকে ঘিরে ফেলে লাগাতার গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। শহিদ হন ৩০ জন সিআরপিএফ জওয়ান। পুলওয়ামার জঙ্গি হামলার পর একটি ভিডিও প্রকাশ করে জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। ভিডিওতে অদিল আহমেদ দার নামে এক জঙ্গিকে দেখা গিয়েছে। সে জানিয়েছে, গত বছর জঙ্গি দলে যোগ দিয়েছে। যোগদানের প্রায় এক বছর পর কাশ্মীরে ‘মারণ হামলা’ চালানোর দায়িত্ব পেয়েছে সে। আদিলের বক্তব্য, এই ভিডিও যখন প্রকাশ পাবে, তখন সে স্বর্গে থাকবে। ভিডিও-তে জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের ব্যানারের সামনে রীতিমতো বন্দুক উঁচিয়ে কাশ্মীরের মুসলিমদের উপর অত্যাচারের অভিযোগ তুলেছে পুলওয়ামায় হামলাকারী ওই আত্মঘাতী জঙ্গি। গোয়েন্দাদের অনুমান, সম্ভবত পুলওয়ামায় সেনা কনভয়ে আত্মঘাতী হামলা চালানোর আগে এই ভিডিওটি ক্যামেরাবন্দি করেছে জঙ্গিরা।

এদিকে কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার শোরগোল পড়েছে দেশে। স্বাধীনতার পর কাশ্মীরের এত বড় মাপের জঙ্গি হামলার আগে কখনও হয়নি। কাশ্মীরের রাজ্যপালের সঙ্গে ইতিমধ্যেই কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। পাটনা সফর বাতিল করে শুক্রবারই পুলওয়ামায় যাচ্ছেন তিনি। উপত্যকার পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে বসেছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। টুইট করে ঘটনার তীব্র নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দেখুন ভিডিও:

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে