BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কাশ্মীর ছিনিয়ে নিতে হবে, ফের বেপরোয়া জামাত নেতা মাক্কি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 3, 2017 3:17 am|    Updated: September 29, 2019 6:53 pm

Jamaat-ud-Dawa chief Makki vows to intensify 'Jihad' against India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বেপরোয়া জামাত উদ দাওয়ার প্রধান আবদুল রহমান মাক্কি। এবার জম্মু-কাশ্মীরের জেহাদের ডাক দিল এই সন্ত্রাসবাদী নেতা। লাহোরে এক কর্মসূচিতে গিয়ে ভারত বিরোধিতায় মাক্কি সুর চড়ায়। ভারতীয় সেনার হাতে নিহত আবু মহম্মদের স্মরণে বক্তব্য রাখতে গিয়ে মাক্কি ভারতের থেকে কাশ্মীর ছিনিয়ে নেওয়ার ডাক দিয়েছে।

[জানেন, গুরমিত রাম রহিম সিংয়ের বিপুল জনপ্রিয়তার রহস্যটা কী?]

জামাতের যোদ্ধারা যেভাবে কাশ্মীরের কাজ করছে তার প্রশংসা করে মাক্কি জানায় এভাবেই এগোতে হবে। ভারতীয় হিন্দু শক্তির থেকে যে কোনও মূল্যে স্বাধীন করতে হবে কাশ্মীরকে। হাফিজ সইদকে সন্ত্রাসবাদী ঘোষণার জন্য ভারতের দিকে আঙুল তোলে জামাতের এই নেতা। পাশাপাশি পাকিস্তান সরকারকেও কিছু নির্দেশ দেয় মাক্কি। জানিয়ে দেয় কাশ্মীরের স্বাধীনতার জন্য তাদের সংগঠনকে সাহায্য করতে হবে। দিল্লির সঙ্গে যোগাযোগ বাড়ালে ফল ভাল হবে না বলেও হুঁশিয়ারি দেয় এই জঙ্গি নেতা। জেহাদের মন্ত্র ছড়াতে অনুগামীদের উদ্দেশ্যে প্ররোচনামূলক বক্তব্য রাখে মাক্কি।

[এবার কলকাতা লিগে বিনা টিকিটেই দেখা যাবে মোহনবাগানের ম্যাচ]

গত জানুয়ারি থেকে পাকিস্তানে গৃহবন্দি লস্কর নেতা তথা ২৬/১১ হামলার অন্যতম চক্রী হাফিজ সইদ। মার্কিন যুক্তরাষ্ট্র এবং রাষ্ট্রপুঞ্জের চাপে তার নতুন সংগঠনকেও নিষিদ্ধ করেছে পাকিস্তান। লস্কর তথা জামাত উদ দাওয়া এবং তার শাখা সংগঠন ফালাহ ই ইনসানিয়তের উপরেও কড়া নজরদারি শুরু হয়। জঙ্গি দমনে পাকিস্তান যে চূড়ান্ত ব্যর্থ তা বারবার বুঝিয়েছে আমেরিকা। এর জন্য আর্থিক সাহায্য ছাঁটাইয়ের ইঙ্গিত দিয়েছে ট্রাম্প প্রশাসন। হাফিজকে পাক সরকার গৃহবন্দি করলেও, মাক্কি দায়িত্ব বুঝে নিয়েছে। আড়ালে থেকে কলকাঠি নাড়ছে হাফিজ সইদ। এই পরিস্থিতিতে জামাত নেতার এই বিতর্কিত মন্তব্য নয়াদিল্লির হাত আরও শক্ত করল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তবে মাক্কির বক্তব্য, কাশ্মীর নিয়ে পাক সরকারের দুর্বল নীতি এবং কাশ্মীরের আজাদি নিয়ে সরব হওয়ার জন্য তাদের সংগঠনকে কোনঠাসা করার চেষ্টা চলছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে