১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার শিশুর দিকে বন্দুক তাক! জামিয়া গুলি কাণ্ডে অভিযুক্তের ভিডিও ভাইরাল, উঠল শাস্তির দাবি

Published by: Kishore Ghosh |    Posted: April 24, 2022 7:21 pm|    Updated: April 24, 2022 9:39 pm

Jamia Shooter Points Gun At Children In Haryana | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সালে নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলনে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে গুলি কাণ্ডে অভিযুক্ত হয়েছিল এক যুবক। বর্তমানে জামিনে মুক্ত সে। এবার ইনস্টাগ্রামে (Instagram) একাধিক উসকানিমূলক ভিডিও পোস্ট করে বিতর্কে জড়াল নিজেকে ‘রামভক্ত গোপাল’ বলে পরিচয় দেওয়া ওই যুবক। ভিডিওতে দেখা গিয়েছে, চলন্ত গাড়ির জানলা থেকে বন্দুক উঁচিয়ে স্থানীয়দের আতঙ্কিত করছে এক যুবক। ভিডিওটি শেয়ার করে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আরজি জানিয়েছে নেটিজেনরা।

উল্লেখ্য, গুলিকাণ্ড ছাড়াও হরিয়ানা (Haryana) মহাপঞ্চায়েতে গোপালের বিরুদ্ধে মুসলিম বিরোধী ভাষণ দেওয়ার অভিযোগ উঠেছিল। ওই অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। পরে হরিয়ানা হাই কোর্ট জামিনে মুক্তি দেয় তাকে। এদিন বন্দুক দেখিয়ে সংখ্যালঘু অধ্যুষিত একটি অঞ্চলের বাসিন্দাদের আতঙ্কিত করার অভিযোগ উঠল তার বিরুদ্ধে। ভিডিওতে দেখা গিয়েছে, চলন্ত গাড়ির জানলা থেকে বন্দুক উঁচিয়ে রাখা হয়েছে। আচমকা যা দেখে ভয়ে পালাচ্ছে শিশু, মহিলা-সহ স্থানীয়রা। অনেকেই ভয়ে জানলা বন্ধ করে দেন। ওই ভিডিও ক্লিপে হিন্দিতে লেখা ছিল ‘গো রক্ষা দল, মেওয়াত রোড’।

[আরও পড়ুন: ‘আমার মরণই তোমার বিয়ের উপহার’, আত্মহত্যার আগে প্রেমিকাকে লিখলেন প্রত্যাখ্যাত যুবক]

প্রকাশ্যে এসেছে আরও একটি বিতর্কিত ভিডিও। সেটিও গোপালের ইনস্টাগ্রাম থেকে আপলোড করা হয়। সেখানে দেখা গিয়েছে, বন্দুক দেখিয়ে এক ব্যক্তিকে জোর করে একটি গাড়িতে তুলছে বেশ কয়েক জন যুবক। ওই ব্যক্তিকে কার্যত চ্যাংদোলা করে গাড়ির পিছনের সিটে তোলা হয়। ভিডিওর ক্যাপশনে লেখা হয়, ‘গরু পাচারকারীকে তুলে নিয়ে যাওয়া হচ্ছে।’ দু’টি ভিডিওর সঙ্গে আবহসঙ্গীত হিসেবে গান বাজানো হয়েছে। রীতিমতো কায়দা করে বানানো ভিডিও। যা দেখে গোপালের কাজের সমর্থনে উপচে পড়েছে কমেন্ট বক্স।

উল্লেখ্য, বিতর্কিত কাজে বারবার ধরা পড়লেও, জেল খাটলেও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো জনপ্রিয় গোপাল। তার ইনস্টাগ্রামে ফলোয়ার ১৩ হাজার। তবে এই ভিডিও প্রকাশ্যে আসার পর তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে নেটিজেনরা। উলটো দিকে টুইটারে জবাব দিয়েছে গোপাল। তার বক্তব্য, “এখন যে মুসলিমরা ভয় পাচ্ছে, তারা আমাকে হুমকি দিত। আমাকে, আমার বোনকে ও গোমাতাকে হত্যা করার হুমকি দেওয়া হত।” গোপাল আরও লেখে, “এটা মেওয়াত। মেওয়াত ভারতের মধ্যে। এখানে গরু পাচার মেনে নেওয়া হবে না। সব সময় মনে রাখবেন।”

[আরও পড়ুন: প্রশান্ত কিশোরের কংগ্রেস যোগের জল্পনার মধ্যেই কেসিআরের সঙ্গে চুক্তি আই-প্যাকের]

প্রসঙ্গত, এবার নেটিজেনরা অভিযোগ তুললেও গোপাল নিয়মিত নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে উসকানিমূলক ফটো ও ভিডিও আপলোড করে থাকে। তার জেরেই হিন্দুত্ববাদীদের ‘নায়ক’ সে। এছাড়া মুসলিম বিরোধী ভাষণের জন্য পরিচিত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে