BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হাতিয়ার জামিয়ার ভিডিও, অমিত শাহকে ‘মিথ্যুক’ বলে তোপ প্রিয়াঙ্কার

Published by: Subhajit Mandal |    Posted: February 16, 2020 3:43 pm|    Updated: February 16, 2020 7:17 pm

Jamia video: Priyanka Gandhi attacks home minister Amit Shah

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামিয়া কাণ্ডের ভাইরাল হওয়া ভিডিওকে হাতিয়ার করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে বেনজির আক্রমণ শানালেন কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। কংগ্রেস নেত্রীর অভিযোগ, জামিয়া নিয়ে মিথ্যা কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। ভাইরাল হওয়া এই ভিডিওটিই তার প্রমাণ।

[আরও পড়ুন: বেবি মাফলারম্যান থেকে ‘দিল্লির নির্মাতা’রা, কেজরির শপথ মঞ্চ আলো করলেন আম আদমিরাই]

গত ১৫ ডিসেম্বর সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভ চলাকালীন জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় চত্বরে পুলিশি বর্বরতার অভিযোগ উঠেছিল। পড়ুয়াদের অভিযোগ ছিল, স্বরাষ্ট্রমন্ত্রক নিয়ন্ত্রিত দিল্লি পুলিশ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে বেনজিরভাবে আক্রমণ শানিয়েছেন তাঁদের উপর। দিল্লি পুলিশ অবশ্য শুরু থেকেই সেই অভিযোগ অস্বীকার করে এসেছে। তাতেও ইস্যুটি ধামাচাপা পড়েনি। জামিয়ার পড়ুয়ারা ন্যায়বিচারের দাবিতে আন্দোলন শুরু করেন। বাধ্য হয়ে এ নিয়ে বিবৃতি দিতে হয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah)। তিনি বলেন,”জামিয়ায় পুলিশ পড়ুয়াদের উপর লাঠি চালায়নি। ক্যাম্পাসের ভিতরে ঢুকেছিল শুধু বহিরাগত দুষ্কৃতীদের খুঁজে বের করতে।”

Police beating up students
লাঠিচার্জ করছে পুলিশ

কিন্তু, গতকাল ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, সেদিন জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে পাঠরত বেশ কয়েকজন পড়ুয়ার উপর নির্বিচারে লাঠি চালিয়েছে দিল্লি পুলিশ। ১৫ ডিসেম্বর পুলিশ আধিকারিকরা দাঙ্গা মোকাবিলার সময় ব্যবহৃত ‘রায়ট গিয়ার’ পরে ও মুখে রুমাল বেঁধে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে প্রবেশ করে। এরপর কোনও প্ররোচনা ছাড়াই বেধড়ক লাঠিচার্জ করে পড়ুয়াদের উপর। এই ভিডিওটিকে হাতিয়ার করেই কংগ্রেস নেত্রী স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে বেনজির আক্রমণ শানালেন।

[আরও পড়ুন: জামিয়ার লাইব্রেরিতে পুলিশি তাণ্ডবের ভিডিও ভাইরাল, নিন্দায় সরব নেটিজেনরা]

রবিবার এক টুইটে প্রিয়াঙ্কা গান্ধী বঢরা লেখেন, “দেখুন কীভাবে দিল্লি পুলিশ নির্বিচারে পড়ুয়াদের পেটাচ্ছে। একজন পডুয়া চুপচাপ বই পড়ছিল, তাঁকেও পুলিশ এভাবে পেটাল। স্বরাষ্ট্র মন্ত্রী এবং দিল্লি পুলিশের আধিকারিকরা এতদিন মিথ্যে বলেছেন যে, ওঁরা কাউকে মারেননি। এই ভিডিওটি প্রকাশ্য আসার পরও যদি সরকার কারও বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেয়, তাহলেই সরকারের মানসিকতা স্পষ্ট হয়ে যাবে।” প্রিয়াঙ্কার ভাষাতেই জামিয়ার ঘটনায় পুলিশের শাস্তি দাবি করেছেন কংগ্রেস নেতা শশী থারুরও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে