BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই, নিকেশ এক জঙ্গি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 22, 2017 3:20 am|    Updated: October 22, 2017 3:35 am

Jammu and kashmir: Encounter underway between security forces and terrorist in Handwara, one millitant killed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ফের একবার জঙ্গিদের নিশানায় জম্মু-কাশ্মীর। রবিবার সকালে ফের একবার কাশ্মীর উপত্যকায় শুরু হল সেনা-জঙ্গি গুলির লড়াই। হান্দওয়ারার এই অপারেশনে এখনও পর্যন্ত এক জঙ্গিকে নিকেশ করেছে সেনাবাহিনী। শেষ পাওয়া খবর অনুযায়ী, জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনীর গুলির লড়াই এখনও চলছে।

[দিওয়ালিতে কাশ্মীরে বড়সড় হামলার ছক পাক জঙ্গি ও গুপ্তচর সংস্থার]

গত কয়েক মাস ধরে কাশ্মীরে লাগাতার জঙ্গি বিরোধী অভিযান চালাচ্ছে সেনাবাহিনী। উপত্যকায় সেনার গুলিতে নিকেশ হয়েছে বেশ কয়েকজন শীর্ষস্থানীয় জঙ্গি নেতা। সেই সাফল্যের ধারাই অব্যাহত রইল এদিনও। জানা গিয়েছে, এদিন ভোরে গোপন সূত্রে খবর পেয়ে উত্তর কাশ্মীরের হান্দওয়ারা জেলার আনানওয়ান হাজিন এলাকায় অভিযান চালায় আধাসেনা-সহ  অন্যান্য নিরাপত্তাবাহিনীর সদস্যরা। জঙ্গিদের সঙ্গে শুরু হয় তুমুল গুলির লড়াই।  সেনাসূত্রে খবর, নিরাপত্তাবাহিনীর গুলিতে নিকেশ হয়েছে এক জঙ্গি। এখনও গুলির লড়াই চলছে।

[পর্যাপ্ত শিক্ষক নেই, বন্ধ হতে চলেছে ৮০০টি সরকারি প্রাথমিক স্কুল]

প্রসঙ্গত, গত ২৪ সেপ্টেম্বর হান্দওয়ারা জেলায় জঙ্গিদের গোপন ডেরায় অভিযান চালিয়েছিল সেনাবাহিনী। উদ্ধার হয়েছিল বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরক। স্থানীয় চাক কিগাম এলাকার জঙ্গলে অভিযান চালিয়ে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করেছিল সেনাবাহিনীর ৪৭ রাষ্ট্রীয় রাইফেলসের একটি ইউনিট। সেনার তরফে জানানো হয়েছিল, ভবিষ্যতে এলাকায় শান্তির ফেরাতে আরও অভিযান চালানো হবে। এদিকে, শনিবার সন্ধ্যায় জঙ্গিদের হাতে আক্রান্ত হলেন আরও এক পিডিপি নেতা। এদিন পুলওয়ামা জেলার ত্রাল এলাকার দাদসারা গ্রামে পির আশরাফ নামে ওই নেতার বাড়িতে হামলা চালায় সন্ত্রাসবাদীরা। ঘরের সমস্ত জিনিস তছনছ করে শূন্যে গুলি ছুড়তে ছুড়তে পালিয়ে যায় তারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় জম্মু-কাশ্মীর পুলিশ ও সেনা জওয়ানরা। জঙ্গিদের সন্ধানে গোটা এলাকায় তল্লাশি অভিযান চালায় সেনা। এছাড়া বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

 

[মুম্বইয়ের রাস্তায় বেধড়ক মার কিশোরীকে, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে