BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

উত্তর ভারতগামী ট্রেনে বাড়ছে যাত্রী, এক বছর বন্ধ থাকার পর চালু হচ্ছে জম্মু-তাওয়াই এক্সপ্রেস

Published by: Sucheta Sengupta |    Posted: June 3, 2021 9:43 pm|    Updated: June 3, 2021 9:45 pm

Jammu-Tawai-Kolkata Express will start from next week after long one year | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: গত বছর লকডাউনের (Lockdown) সময় থেকে অন্যান্য ট্রেনের সঙ্গে বন্ধ ছিল কলকাতা-জম্মু তাওয়াই এক্সপ্রেস। দেখতে দেখতে পেরিয়ে গিয়েছে এক বছরেরও বেশি। কিন্তু চলতি বছর উত্তর ভারতের ট্রেনগুলির এখন চাহিদা তুঙ্গে যাত্রীমহলে। পরিবর্তিত পরিস্থিতিতে তাই আগামী সপ্তাহ থেকেই এই ট্রেন আবার চালু করছে পূর্ব রেল (Eastern Railway)। করোনার দ্বিতীয় ঢেউয়ে বন্ধ হওয়া শিয়ালদহ-বিকানির স্পেশ্যালও চালু হচ্ছে।

করোনা (Coronavirus) সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হওয়ায় উত্তর ভারতগামী ট্রেনের চাহিদা বাড়ল। পূর্ব রেলের প্রিন্সিপ্যাল চিফ অপারেশন ম্যানেজার ইউ কে বল জানান, দিল্লিগামী কালকা মেল, পূর্বা এক্সপ্রেসে এখন ১০০ শতাংশ যাত্রী হচ্ছে। ওয়েটিং লিস্টও দীর্ঘ। ফলে চাহিদা যে কতটা, তা বোঝাই যাচ্ছে। অথচ দিল্লি অভিমুখী সব ট্রেন চলছে। তবুও জায়গা সংকুলান। জম্মু-তাওয়াই এক্সপ্রেস দিল্লি হয়ে যায়। ফলে সেই ট্রেন চালু করা ছাড়া বিকল্প পথ নেই। তাই গত বছর লকডাউন থেকে বন্ধ থাকা জম্মু তাওয়াই এক্সপ্রেস ফের চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৮ জুন থেকে চালু হচ্ছে এই ট্রেন। রাজস্থানের দিকেও একইরকম চাহিদার জন্য করোনার দ্বিতীয় ঢেউয়ে বন্ধ করে দেওয়া শিয়ালদহ-বিকানির স্পেশ্যাল ফের চালু করা হচ্ছে। সূত্রের খবর, ৯ জুন এই ট্রেন চালু হবে।

[আরও পড়ুন: করোনার টিকা নিতে আতঙ্ক, ড্রামের পিছনে লুকোলেন বৃদ্ধা! ভিডিও ভাইরাল]

দিল্লি, পাঞ্জাব ও মুম্বইগামী যে ট্রেনগুলি চলছে তাতে ওয়েটিং লিস্টের বহর দেখে পূর্ব রেল সিদ্ধান্ত নিচ্ছে জুনের মাঝামাঝি নাগাদ আরও বেশ কিছু ট্রেন চালানোর। তবে ট্রেনগুলিতে সফর করতে রাজ্যের বেঁধে দেওয়া কোভিড (COVID-19) বিধি কড়াকড়ি ভাবে মানতে হবে। যে রাজ্যগুলি আরটি—পিসিআর রিপোর্ট সহ যাত্রা করতে বলেছে তা ঠিকঠাক মানতে হবে বলে রেল জানিয়েছে। উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় ট্রেনগুলিতে যাত্রী সংখ্যা তলানিতে এসে পড়ায় ৫০টিরও বেশি ট্রেন বন্ধ করে দিয়েছিল পূর্ব রেল। পরিস্থিতি কিছুটা ফেরায় ফের চাহিদা বাড়ায় আবার তা ক্রমান্বয়ে চালুর পরিকল্পনা নিয়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: CBSE পড়ুয়া ও অভিভাবকদের বৈঠকে হঠাৎই উপস্থিত প্রধানমন্ত্রী, যোগ দিলেন আলোচনায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement