BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২৮ ফেব্রুয়ারি ২০২০ 

বরফে মোড়া রাস্তায় ভারতীয় সেনার কাঁধে চেপে হাসপাতালে অন্তঃসত্ত্বা, ভাইরাল ভিডিও

Published by: Sayani Sen |    Posted: January 15, 2020 8:06 pm|    Updated: January 15, 2020 9:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় চার ঘণ্টা বরফে মোড়া রাস্তা পেরিয়ে প্রসূতিকে হাসপাতালে পৌঁছে দিল ভারতীয় সেনা। একটি ফুটফুটে সন্তানের জন্মও দিয়েছেন তিনি। আপাতত ওই মহিলা এবং নবজাতক সুস্থই রয়েছেন। কাশ্মীরের এই ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়। তা চোখ এড়ায়নি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও। ওই ভিডিওটি রিটুইট করে সেনার প্রশংসা করেছেন তিনি।

যত দূর চোখ যায় শুধু সাদা। হ্যাঁ, ঠিকই ধরেছেন কথা হচ্ছে তুষারপাত নিয়ে। ভূস্বর্গ ইতিমধ্যেই সাদা বরফের চাদরে ঢাকা পড়ে গিয়েছে। হিমশীতল কাশ্মীরের নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করছেন পর্যটকরা। কিন্তু যাঁরা ওই এলাকার বাসিন্দা? তাঁদের পক্ষে তো আর বসে শুধুমাত্র বরফ উপভোগ করলেই চলবে না। বরং  অবিরাম তুষারপাতের জেরে দৈনন্দিন দিনযাপনই কঠিন হয়ে গিয়েছে স্থানীয়দের।

[আরও পড়ুন: ৩৭০ ধারা বিলোপে বন্ধ হয়েছে পাকিস্তানের ছায়াযুদ্ধ, সেনা দিবসে মন্তব্য নারাভানের]

এই প্রতিকূল আবহাওয়ার মাঝে প্রসব বেদনা শুরু হয় শামিমা নামে স্থানীয় এক তরুণীর। হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য প্রতিকূল রাস্তায় অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করা কার্যত অসম্ভব। তাই বাধ্য হয়ে স্থানীয়রাই তাঁকে কাঁধে চাপিয়ে হাসপাতালের উদ্দেশে প্রথমে রওনা হন। কিন্তু বরফের স্তূপ পেরিয়ে কিছু দূর যেতেই ক্লান্ত হয়ে যান প্রায় সকলেই। ওদিকে যন্ত্রণায় তখন তরুণীর গোটা শরীর প্রায় অবশ। তাঁর আর্ত চিৎকার কানে আসে উপত্যকার ওই এলাকায় টহলরত ভারতীয় সেনার। তড়িঘড়ি স্থানীয়দের সঙ্গে হাত লাগান তাঁর। প্রায় চার ঘণ্টার বেশি সময় ধরে বরফে ঢাকা রাস্তা পেরিয়ে মহিলাকে হাসপাতালে পৌঁছে দেন তাঁরা। আপাতত মা এবং নবজাতক দু’জনেই সুস্থ রয়েছে।

ভারতীয় সেনার এই মানবিক উদ্যোগের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া মাত্রই ভাইরাল হয়ে যায়। ওই ভিডিওটি রিটুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেনার প্রশংসা করেন তিনি।

নেটিজেনরাই ভারতীয় সেনার প্রশংসায় পঞ্চমুখ। ওই মহিলাকে সেনাই নবজন্ম দিল বলেও সোশ্যাল মিডিয়ায় লিখেছেন অনেকেই। নিজেদের জীবন বিপন্ন করেও দেশবাসীকে বাঁচানোই যে ভারতীয় সেনার লক্ষ্য, তাই আরও একবার এই ভিডিও প্রমাণ করে বলেও দাবি নেটিজেনদের একাংশের। ভারতীয় সেনাকে কুর্নিশ জানাতে ভোলেননি নেটিজেনরা।

An Images
An Images
An Images An Images