BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রোজ পাঁচ থেকে ছয় জন করে জঙ্গি খতম করছে সেনা: রাজনাথ সিং

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 9, 2017 5:14 am|    Updated: October 9, 2017 5:14 am

Jawans killing five-six terrorists every day: Rajnath Singh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তে প্রত্যেকদিনই পাঁচ থেকে ছয় জন পাকিস্তানি জঙ্গি নিকেশ করছেন ভারতীয় জওয়ানরা। এছাড়াও সংঘর্ষবিরতি লঙ্ঘন করলে পাকিস্তানকে কড়া জবাব দেওয়া হচ্ছে। সোমবার, এমনটাই দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

এদিন পাকিস্তানের বিরুদ্ধে আরও একদফা আক্রমণ শানান রাজনাথ। সন্ত্রাসবাদ ইস্যুতে ইসলামাবাদকে তুলোধনা করে তিনি বলেন, ভারতের বিরুদ্ধে ছায়াযুদ্ধ চালাচ্ছে ওই দেশ। এর জন্য সন্ত্রাসবাদীদের ব্যবহার করছে পাকিস্তান। ভারতে অস্থিরতা ও আতঙ্ক সৃষ্টি করার চক্রান্তের জন্য জঙ্গিদের অনুপ্রবেশে মদত দিচ্ছে পাক সেনা। রোজই সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে পাক জঙ্গিরা। তবে দেশবাসীকে নিরাপত্তার আশ্বাস দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, সতর্ক ভারতীয় জওয়ানদের জন্য তা বিফল হচ্ছে। শুধু তাই নয়, পালটা হামলা চালিয়ে প্রতিদিনই পাঁচ থেকে ছয় জন জঙ্গিকে খতম করছে সেনা।

[অরুণাচল প্রদেশে বায়ুসেনার চপার ভেঙে নিহত ৭]

সীমান্তে পাকিস্তানের উসকানি মেনে নেওয়া হবে না বলেও এদিন সাফ জানিয়ে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি জানান, ভারতীয় জওয়ানরা কখনই লড়াই শুরু করে না। তবে তাঁদের নির্দেশ দেওয়া আছে, পাকিস্তানের একটি গুলির জবাব ভারতীয় জওয়ানরা অসংখ্য গুলির মাধ্যমে দেবে। পাকিস্তান ছাড়াও, এদিন ডোকলাম প্রসঙ্গে মুখ খোলেন রাজনাথ। ভারত এখন আর দুর্বল নয়। পরিস্থিতি পালটেছে। চিনের মতো শক্তিশালী প্রতিপক্ষের সঙ্গে মোকাবিলা করতেও সক্ষম দেশ। ডোকলামে চিনা আগ্রাসন রুখে দেওয়া পরিবর্তিত ভারতের প্রমাণ। এভাবেই চিনকেও পরোক্ষে বার্তা দিলেন রাজনাথ।

প্রসঙ্গত, বেশ কয়েকদিন ধরেই ভারত ও পাকিস্তানের মধ্যে চরমে পৌঁছেছে বাকযুদ্ধ। বায়ুসেনা দিবসের প্রাক্কালে ভারতীয় বায়ুসেনা প্রধান বি এস ধানোয়া বলেন, ‘অতি অল্প সময়ের নোটিসে পাকিস্তানের পরমাণু অস্ত্রভাণ্ডার ধ্বংস করতে সক্ষম ভারতের বায়ুসেনা। পাকিস্তান কোনও বড় আঘাত হানার আগেই তা করতে পারি।’ শুধু পাকিস্তানের ট্যাকটিক্যাল পরমাণু অস্ত্রই নয়, যে কোনও গোপন অস্ত্রভাণ্ডার বা পরিকাঠামো টার্গেট করে ধ্বংস করতেও সেনা প্রস্তুত বলেও জানান তিনি। জবাবে পাক বিদেশমন্ত্রী খোয়াজা আসিফ দাবি করেছেন, ভারত যদি একবার পাকিস্তানের পারমাণবিক ঘাঁটিতে হামলা চালায়, তাহলে ইসলামাবাদও দ্ব্যর্থহীন ভাষায় জবাব দেবে।

[সম্প্রসারণের তাগিদে সুতোয় ঝুলছে যশোর রোডের ৪৫০০ গাছের ভবিষ্যৎ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে