BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সংক্রমণের কারণেই মৃত্যু আম্মার, নিশ্চিত করলেন চিকিৎসকরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 6, 2017 12:25 pm|    Updated: February 6, 2017 12:25 pm

Jaya was conscious but infection spread quickly, unexpectedly

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যুকে কেন্দ্র করে যে জল্পনা শুরু হয়েছিল তাই কার্যত শেষ করল অ্যাপোলো হাসপাতালের চিকিৎসকরা। সোমবার এক সাংবাদিক সম্মেলনে অ্যাপোলোর চিকিৎসক রিচার্ড জন বিল জানিয়েছেন, সেপটিসেমিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রীর। রক্তে প্রচুর পরিমাণে জীবাণু ছড়িয়ে পড়ার ফলেই তাঁর শারীরিক অবস্থার দ্রুত অবনতি হয়। আর এরপরেই তাঁর মৃত্যু হয়। কিন্তু প্রবল অসুস্থতার সময়ও মুখ্যমন্ত্রী নির্বাচনের দস্তাবেজে স্বাক্ষর করেছিলেন। তা সম্ভব হল কেমন করে? এই প্রশ্ন চিকিৎসককে করা হলে তিনি জানান, শারীরিক অসুস্থতা থাকলেও আম্মার মানসিক স্থিতি ঠিকঠাকই ছিল। তিনি সজ্ঞানেই কাগজপত্রে স্বাক্ষর করেছিলেন।

একদিকে যখন আম্মার মৃত্যু নিয়ে যাবতীয় জল্পনার অবসান ঘটল, তখনই আইনি জটিলতায় সম্মুখীন হলেন তামিলনাড়ুর ভবিষ্যতের মুখ্যমন্ত্রী শশীকলা নটরাজন। এআইএডিএমকে চিনাম্মাকে রাজ্যের আগামী মুখ্যমন্ত্রী ঘোষণা করার পরেই সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী সপ্তাহেই শশীকলার আর্থিক দুর্নীতিতে অভিযুক্ত থাকার বিষয়টি নিয়ে রায়দান হবে। প্রসঙ্গত, চিনাম্মা এবং প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার বিরুদ্ধে কোটি টাকা এবং সম্পত্তি তছরুপের অভিযোগ রয়েছে। সুপ্রিম কোর্ট এ ব্যাপারে চূড়ান্ত রায় দেবে।

যদিও এই বিষয়ে এআইএডিএমকে’র তরফে কিছু জানানো হয়নি। আম্মার মৃত্যুর পর কিছুদিনের জন্য ও পন্নিরসেলভম তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর পদে যোগ দিলেও, রাজ্যের মানুষ এবং দলের সদস্যরা শশীকলাকেই বরাবর রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে দেখতে চেয়েছেন। আম্মার ছায়াসঙ্গী শশীকলার উপরই যাবতীয় ভরসা রয়েছে রাজ্যের মানুষের। আর তাই সম্প্রতি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন পন্নিরসেলভম। তিনিও আগামী মুখ্যমন্ত্রী হিসাবে শশীকলার নামই মনোনীত করেছেন।

(বিচার চেয়ে অনশনে বসলেন তেজ বাহাদুর যাদব)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে