BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এক মাসে ৫২টি শিশুর মৃত্যু, অপুষ্টির কারণ দেখিয়ে দায় এড়াল সরকারি হাসপাতাল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 27, 2017 4:19 am|    Updated: October 3, 2019 6:41 pm

Jharkhand: 52 infants dead in last 30 days in Jamshedpur's MGM Govt hospital

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোরক্ষপুরের ছায়া এবার জামশেদপুরে। ফের শিশুদের মৃত্যুমিছিল সরকারি হাসপাতালে। মর্মান্তিক ঘটনায় চাঞ্চল্য ঝাড়খণ্ডে। বিজেপি শাসিত এই রাজ্যের মহাত্মা গান্ধী মেডিক্যাল কলেজে গত এক মাসে ৫২টি শিশুর মৃত্যু হয়েছে বলে খবর। অধিকাংশই সদ্যোজাত বলে জানা গিয়েছে। তাতেই উত্তেজনার সৃষ্টি হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ তুলে সরব হয়েছে সবমহল।

[রাম রহিমকে ‘নির্দোষ’ প্রমাণে চাপ দেওয়া হচ্ছিল, কবুল প্রাক্তন সিবিআই কর্তার]

রিপোর্ট অনুযায়ী, হাসপাতালের সুপার অপুষ্টিকেই কাঠগড়ায় তুলেছেন। বস্তুত, আদিবাসী অধ্যুষিত রাজ্য ঝাড়খণ্ডে শিশুদের মধ্যে অপুষ্টির আধিক্য চোখে পড়ার মতো। কিন্তু কর্তৃপক্ষ এই মৃত্যুমিছিলের দায় এড়াতে পারে না, অভিযোগ বিরোধীদের। মুখ্যমন্ত্রী রঘুবর দাস ক্ষমতায় আসার পর ২০১৫ সালে ‘পুষ্টি অভিযান’-এর সূচনা করেন। দশ বছরের এই প্রকল্পের আওতায় রাজ্যে অপুষ্টি দূরীকরণের জন্য পরিকল্পনা নেওয়া হয়। রাজ্যের একাঝিক অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিশুদের মিড ডে মিলের সঙ্গে ডিম দেওয়ারও পরিকল্পনা নেয় সরকার। কিন্তু তা সত্ত্বেও এতগুলি শিশুর মৃত্যু কেন শহরের অত্যন্ত নামী এই সরকারি হাসপাতালে, তার কোনও সদুত্তর নেই শাসকদলের কাছে।

[নবীন পট্টনায়কের টুইটার ফলোয়ারের অধিকাংশই ‘জাল’, বিস্ফোরক দাবি বিজেপির]

প্রসঙ্গত, আরেক বিজেপি শাসিত রাজ্য উত্তরপ্রদেশে সম্প্রতি ৬০টিরও বেশি শিশুর মৃত্যু হয় সরকারি হাসপাতালে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথেরই নির্বাচনী কেন্দ্র গোরক্ষপুরের বিআরডি হাসপাতালের সেই ঘটনায় দেশ জুড়ে সমালোচনার ঝড় ওঠে। মুখ পোড়ে যোগী সরকারের। স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থনাথ সিংকে বরখাস্তের দাবি ওঠে সর্বত্র। অক্সিজেনের অভাবে এতগুলি শিশুর মর্মান্তিক মৃত্যুর রেশ কাটতে না কাটতেই ফের একবার শিশুমৃত্যুর খবরে তোলপাড় দেশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে