BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কাশ্মীরের রামপুরে নিকেশ ৬ জঙ্গি, ত্রাল সেক্টরে চলছে গুলির লড়াই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 27, 2017 3:23 am|    Updated: May 27, 2017 7:30 am

J&K: Infiltration bid foiled,  4 terrorists gunned down

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসের বিরুদ্ধে ফের বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। কাশ্মীরের রামপুর সেক্টরে প্রথমে ৪ জঙ্গিকে গুলি করে মারে সেনা জওয়ানরা। পরে সেনার গুলিতে আরও দু’জন জঙ্গি মারা যায়। অপরদিকে, সাইমু ত্রালে তিন জঙ্গির মধ্যে ইতিমধ্যে দু’জনকে মেরে ফেলেছে সেনা। মৃতদের মধ্যে রয়েছে হিজবুল কমান্ডার সবজার ভাটও। যদিও অপর জঙ্গির পরিচয় পাওয়া যায়নি। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও গুলির লড়াই চলছে।

[ঝুলনকে সম্মান জানাতে তাঁর নামে তৈরি হল ক্রিকেট বল]

চলতি মাসের শুরু থেকেই জম্মু-কাশ্মীরে জঙ্গিদের খোঁজে ব্যাপকভাবে অনুসন্ধান চালানো শুরু করে সেনা। বাড়ানো হয় সীমান্তের নিরাপত্তাও। তাতেই শনিবার এই সাফল্য। এদিন উপত্যকায় হিংসা ছড়ানোর উদ্দেশে রামপুর সেক্টর থেকে অনুপ্রবেশের চেষ্টা করতে থাকে জঙ্গিরা। কিন্তু ভারতীয় জওয়ানদের তৎপরতায় তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়। সেনার গুলিতে ঘটনাস্থলেই মারা যায় ৪ জঙ্গি। পরে আরও দু’জনের মৃত্যু হয়। গোটা এলাকা ইতিমধ্যে ঘিরে ফেলা হয়েছে। আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কিনা, জানার জন্য তল্লাশি চালাচ্ছে সেনা। এখনও অবধি চারটি একে-৪৭ রাইফেল ও একটি পিস্তল উদ্ধার হয়েছে।

অন্যদিকে, জম্মু-কাশ্মীরের ত্রাল সেক্টরে সেনা-জঙ্গি গুলির লড়াই শুর হয়। তিন জঙ্গিকে চারদিক থেকে ঘিরে ফেলে সেনা। টুইট করে একথা জানান জম্মু-কাশ্মীরের ডিজিপি। গোপন সূত্রে জঙ্গিদের ডেরার খবর পেয়ে তল্লাশি অভিযান চালানো হয়। তারপরেই চারদিক থেকে ওই জঙ্গিদের ঘিরে ফেলে ভারতীয় সেনার জওয়ানরা। শেষ পাওয়া খবর অবধি, দু’পক্ষের মধ্যে গুলির লড়াইয়ে হিজবুল কমান্ডার সবজার ভাট-সহ এক জঙ্গি মারা গিয়েছে। অপর একজনের সঙ্গে এখনও গুলির লড়াই চলছে সেনার।

 

এর আগে শুক্রবার উরি সেক্টরে জঙ্গি অনুপ্রবেশের ছক বানচাল করেছিল ভারতীয় সেনা জওয়ানরা। সন্ত্রাসবাদীরা সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছিল এবং তাদেরকে মদত দেওয়ার জন্য ভারতীয় সেনার নজরদারি দলের উপর আচমকা হামলা চালায় পাক সেনার বর্ডার অ্যাকশন টিম বা ব্যাট। কিন্তু যোগ্য জবাব দেয় জওয়ানরা। গুলি করে ব্যাট-এর দুই সদস্যকে তখনই খতম করে দেয় তাঁরা। এরপরেই জঙ্গি ও ব্যাটের সঙ্গে গুলির লড়াই শুরু হয় সেনার। শেষপর্যন্ত অনুপ্রবেশ আটকাতেও সফল হয় ভারতীয় সেনা জওয়ানরা।

[শিশু থেকে ‘ঈশ্বর’ হওয়ার কাহিনি বলল ‘শচীন: দ্য বিলিয়ন ড্রিমস’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে