২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা বানচাল, খতম ৫ জঙ্গি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 9, 2017 1:50 pm|    Updated: June 9, 2017 1:50 pm

J&K: Infiltration bid foiled, 5 terrorists killed in Uri

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  জম্মু ও কাশ্মীরের উরি সেক্টরে ফের অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল ভারতীয় সেনাবাহিনী।  খতম করা হয়েছে পাঁচ সশস্ত্র জঙ্গিকে।  ঘটনার জেরে সীমান্তে জারি হয়েছে চূ়ড়ান্ত সতর্কতা।

গত কয়েক দিন ধরে কাশ্মীরে নিয়ন্ত্রণরেখা বরাবর লাগাতার অনুপ্রবেশের চেষ্টা চালিয়ে যাচ্ছে পাক জঙ্গিরা।  বস্তুত, গত ২৪  ঘণ্টায় এই নিয়ে তৃতীয়বার অনুপ্রবেশের চেষ্টা হল।  কিন্তু তাৎপর্যপূর্ণ বিষয় হল, সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের বৈঠকে বৃহস্পতিবারই পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে দেখা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।  জানা গিয়েছে, পাক প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ নেন প্রধানমন্ত্রী, এমনকী, নওয়াজ শরিফের মা ও পরিবারের লোকজন কেমন আছেন, তাও জানতে চান মোদি।  কিন্তু তারপরেও সীমান্তের পরিস্থিতির কোনও পরিবর্তন হল না।  ফের অনুপ্রবেশের চেষ্টা চালাল পাক জঙ্গিরা।  সেনার তরফে জানানো হয়েছে, শুক্রবার দুপুরে নিয়ন্ত্রণরেখা টপকে ভারতে প্রবেশের চেষ্টা চালায় বেশ কয়েকজন জঙ্গি।  বিষয়টি নজরে আসতেই গুলি চালাতে শুরু করে সেনা।  পাল্টা গুলি চালায় জঙ্গিরাও।  দু-পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলে।  শেষপর্যন্ত পাঁচজন সশস্ত্র জঙ্গিকেই খতম করেন জওয়ানরা।  উদ্ধার হয় প্রচুর অস্ত্রশস্ত্র।

[প্যান কার্ডের সঙ্গে আধার সংযুক্তিকরণে কী নির্দেশ সুপ্রিম কোর্টের?]

এদিকে স্থানীয় এক যুবকের মৃত্যুর প্রতিবাদে শুক্রবার কাশ্মীরের বনধের ডাক দিয়েছিল বিচ্ছিন্নতাবাদীরা।  বনধের জেরে উপত্যকায় বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন।  বন্ধ ছিল স্কুল, কলেজ ও বাণিজ্যকেন্দ্রগুলি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শ্রীনগর ও সোপিয়ানে জারি করা হয়েছিল ১৪৪ ধারা।

[চাকমাদের উপর বেনজির হামলা, প্রতিবাদে উত্তাল ত্রিপুরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে