BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

উগ্র হিন্দুত্ববাদীদের তাণ্ডবে উত্তপ্ত জম্মু, গোহত্যার অভিযোগে আক্রান্ত বাবা ও ছেলে

Published by: Soumya Mukherjee |    Posted: August 16, 2020 5:25 pm|    Updated: August 16, 2020 5:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গিদমন অভিযান চলার মাঝে ভাইরাল একটি ভিডিওকে ঘিরে তুমুল উত্তেজনার সৃষ্টি হয়েছে ভূস্বর্গের বিস্তীর্ণ এলাকায়। এর জেরে এক ব্যক্তি ও তাঁর ছেলে রাস্তায় ফেলে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল উগ্র হিন্দুত্ববাদীদের বিরুদ্ধে। এই ঘটনার ফলে রবিবার তিনটি পৃথক মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে জম্মু পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি জম্মুর পাক্কা ডাঙা পুলিশ স্টেশনে এলাকায় সভা করতে গিয়ে দুটি সম্প্রদায়ের মানুষদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন ভারত রক্ষা মঞ্চ (Bharat Raksha Manch) নামে একটি সংগঠনের নেতা। পাশাপাশি একজন ধর্মগুরুর নামে বাজে মন্তব্যও করেন। কীভাবে গবাদি পশু, বিশেষ করে গরুর উপর দুটি সম্প্রদায়ের মানুষরা অত্যাচার চালাচ্ছে তার বর্ণনা করে এর বিরুদ্ধে প্রতিবাদ সংগঠিত করার ডাক দেন। ওই এলাকার একটি নিউজ পোর্টালে তাঁর এই বিতর্কিত মন্তব্যের ভিডিও প্রকাশিত হতেই তা ভাইরাল হয়ে যায়। আর তারপরই শুরু হয় তুমুল অশান্তি।

[আরও পড়ুন: মোদি কেন কোয়ারেন্টাইনে যাবেন না?‌ নিত্যগোপাল করোনায় আক্রান্ত হওয়ায় প্রশ্ন শিব সেনার ]

ভারত রক্ষা মঞ্চের ওই নেতা রিয়াসি জেলার আরনাস (Arnas) এলাকার যে ব্যক্তির বিরুদ্ধে গরুকে নৃশংসভাবে হত্যা করার অভিযোগ এনেছিলেন তাঁকে ও তাঁর ছেলেকে ধরে প্রকাশ্যে মারধর করে একদল যুবক। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট হতে দেখা যায়, এক পুলিশকর্মীর সামনে ওই দুজনকে মারধর করা হলেও তিনি কোনও ব্যবস্থা নেননি। যদিও বিষয়টি নিয়ে শোরগোল শুরু হতেই রবিবার এই ঘটনায় তিনটি পৃথক অভিযোগ দায়ের করে পাক্কা ডাঙা থানার পুলিশ। যদিও ওই অভিযোগগুলিতে নির্দিষ্টভাবে কারও নাম করা হয়নি।

[আরও পড়ুন: বিহারে ভোটের আগে ফের শিবির বদল পাসওয়ানের? এনডিএ শিবিরে অশান্তি চরমে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement