BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জেএনইউ-র পড়ুয়াকে গণধর্ষণের অভিযোগ দুই আফগান যুবকের বিরুদ্ধে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 21, 2017 1:24 pm|    Updated: January 21, 2017 1:24 pm

JNU student allegedly gangraped by two Afgan nationals in South Delhi

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ধর্ষণের অভিযোগে উত্তাল হল দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়। এবার এক ছাত্রীকে বাড়িতে ডেকে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ উঠল দুই আফগান যুবকের বিরুদ্ধে। ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে রাজধানীতে। পুলিশ সূত্রে খবর, ঘটনাটি ঘটেছে ১২ জানুয়ারি। ২১ বছরের ওই নির্যাতিতা পুলিশকে জানিয়েছেন, অভিযুক্ত দুই আফগান যুবক তোয়াব আহমেদ ওরফে সালিম (২৭) এবং সুলেইমান আহমাদি (৩১) তাঁকে দক্ষিণ দিল্লির গ্রিন পার্কের একটি বাড়িতে ডেকে নিয়ে গিয়ে গণধর্ষণ করে। পুলিশ দুই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে।

জেএনইউ-র ওই পড়ুয়ার অভিযোগ, সালিমের বাড়িতে তাঁকে গণধর্ষণ করে ফেলে রেখে যাওয়া হয়। তাঁর অভিযোগ, ঘটনার রাতে দক্ষিণ দিল্লির হাউজ খাস পানশালায় এক বান্ধবীর সঙ্গে যান তিনি। সেখানেই সালিমের সঙ্গে দেখা হয় তাঁর। সালিম তাঁর বান্ধবীর বন্ধু। সালিমের সঙ্গে আগেও বেশ কয়েকবার দেখা হয়েছে নির্যাতিতার। এরপর তিনজনে একসঙ্গে ডিনার করার পর সালিম তাঁদের নিজের বাড়িতে নিয়ে যায়। সেখানে সালিম সুলেইমান-সহ তিনজনের সঙ্গে পরিচয় করায় নির্যাতিতা ও তাঁর বান্ধবীর। নিজের জবানবন্দিতে নির্যাতিতা পুলিশকে জানিয়েছেন, অভিযুক্তর বাড়ির ছাদে বনফায়ার পার্টি চলছিল। তারপর নির্যাতিতার বান্ধবী জেএনইউর হস্টেলে ফিরে যান। কিন্তু তিনি থেকে গিয়েছিলেন। এরপর সেখানেই ঘুমিয়ে পড়েন নির্যাতিতা। ঘুম ভাঙতেই নির্যাতিতা খেয়াল করেন, সুলেইমান তাঁকে ধর্ষণ করার চেষ্টা করছে। এরপর নির্যাতিতা পুরোপুরি জ্ঞানে ফিরলে বুঝতে পারেন, দুই অভিযুক্ত তাঁকে অচৈতন্য অবস্থায় গণধর্ষণ করেছে।

নির্যাতিতা হস্টেলে ফিরে এসে নিজের বন্ধুদের পুরো ঘটনা জানান। এরপর সফদরজং থানায় অভিযোগ দায়ের করেন নির্যাতিতা। দুই অভিযুক্তকে গ্রেপ্তার করে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানো হয়েছে তিহার জেলে। পুলিশ জানিয়েছে, ধৃতদের কাছ থেকে রাষ্ট্রসংঘের রিফিউজি হাই কমিশনের দুটি কার্ড পাওয়া গিয়েছে। সালিম ইভেন্ট ম্যানেজারের কাজ করলেও অপর অভিযুক্ত সুলেইমান বেকার ছিল। দুজনের বিষয়ে আফগান দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছে পুলিশ। সেখান থেকে জানা গিয়েছে, সালিম দিল্লিতে ১০ বছর ধরে রয়েছে এবং সুলেইমান ২ বছর আগে দিল্লিতে আসে। যদিও দুই অভিযুক্ত সমস্ত অভিযোগ অস্বীকার করেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে