BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

আমেদাবাদে প্রকাশ্যে মারামারি RSS ও কংগ্রেসের ছাত্র সংগঠনের, দেখুন ভিডিও

Published by: Soumya Mukherjee |    Posted: January 7, 2020 3:49 pm|    Updated: January 7, 2020 3:49 pm

JNU Violence Impact in Ahmedabad, Clash Between NSUI-ABVP Activists

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে হওয়া তাণ্ডবের প্রতিবাদে এবিভিপির অফিসের সামনে বিক্ষোভ দেখাচ্ছিল ছাত্র পরিষদ (NSUI)। কিছুক্ষণ বাদে বিষয়টি নিয়ে বচসা বেঁধে যায় আরএসএস ও কংগ্রেসের এই দুটি ছাত্র সংগঠনের সদস্যদের মধ্যে। আর সেই বচসাই একটু পরে পরিণত হয় প্রবল সংঘর্ষে। একে অপরের দিকে তাক করে পাথর ছোঁড়া থেকে শুরু করে তারা। একটু পরে রাস্তায় নেমে লাঠি হাতে মারামারিও করতে দেখা যায় প্রকাশ্য রাস্তায়। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে গুজরাটের আমেদাবাদে। মারামারির সময়ের ভিডিওটি প্রকাশ্যে আসতেই নিন্দায় সরব হয়েছেন নেটিজেনরা। বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হতেই অভিযুক্তদের গ্রেপ্তার করার আশ্বাস দিয়েছে পুলিশ।  

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুদিন আগে ঘটে যাওয়া জেএনইউর ঘটনার প্রতিবাদ জানাতে দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখাচ্ছে পড়ুয়ারা। আজ সকালে আমেদাবাদের রাস্তায় একটি মিছিল বের করে প্রতিবাদে সরব হয় কংগ্রেসের ছাত্র সংগঠন ছাত্র পরিষদ। কিছুক্ষণ বাদে পালধি এলাকায় থাকা এবিভিপির অফিসের সামনে এসে বিক্ষোভ দেখাতে থাকে। আর এই বিষয়টিকে নিয়ে গন্ডগোল শুরু হয় উভয়পক্ষের। একে অপরকে লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে। কিছুক্ষণ বাদে লাঠি হাতে লড়াইও শুরু করে প্রকাশ্য রাস্তায়। পরিস্থিতি এমন জায়গায় যায় যে পুলিশ এসে প্রথমে তাদের নিয়ন্ত্রণ করতে পারেনি। পরে আরও পুলিশকর্মী এসে অবস্থা সামাল দেন।

[আরও পড়ুন: জেএনইউ কাণ্ডে নয়া মোড়, আক্রান্ত ঐশী ঘোষের বিরুদ্ধেই মামলা দিল্লি পুলিশের]

 

এপ্রসঙ্গে এবিভিপির তরফে অভিযোগ করা হয়, কংগ্রেসের ছাত্র সংগঠনের সদস্য তাদের অফিস লক্ষ্য করে পাথর ছুঁড়ছিল। এই বিষয়টি কেন্দ্র করেই গন্ডগোল শুরু হয়। যদিও ছাত্র পরিষদের অভিযোগ, তারা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ দেখাচ্ছিল। কিন্তু, এবিভিপির অফিস থেকে লোকজন বেরিয়ে এসে তাদের সদস্যদের লাঠিপেটা করতে থাকে। নিজেদের বাঁচাতে বাধ্য হয়ে তারা পাথর ছুঁড়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে