BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অরুণাচলে নিরাপত্তারক্ষীদের সঙ্গে তুমুল গুলির লড়াই, খতম চিনের মদতপুষ্ট ৬ নাগা জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: July 11, 2020 10:58 am|    Updated: July 11, 2020 11:05 am

An Images

ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া অস্ত্র

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসম রাইফেলস ও অরুণাচল প্রদেশ পুলিশের যৌথ অভিযানে খতম হল ৬ নাগা জঙ্গি। উভয়পক্ষের গুলির লড়াইয়ে জখম হয়েছেন অসম রাইফেলসের এক জওয়ানও। শনিবার ভোরে ঘটনাটি ঘটেছে অরুণাচল প্রদেশের লংডিং জেলায়।

কিছুদিন ধরেই অরুণাচল ও অসমের বিভিন্ন এলাকায় চিনের মদতপুষ্ট ন্যাশনাল সোসালিস্ট কাউন্সিল অফ নাগাল্যান্ড আই এম (NSCN -IM) গোষ্ঠীর সদস্যরা সক্রিয় হয়ে উঠছে বলে খবর পাওয়া যাচ্ছিল। শুক্রবার রাতে গোয়েন্দাদের সূত্রে খবর পেয়ে অরুণাচলের লংডিং জেলার এনগিনু গ্রামে অভিযান চালায় অসম রাইফেলস ও অরুণাচল প্রদেশ পুলিশের যৌথবাহিনী। আর শনিবার ভোরে জঙ্গিদের সন্ধান মিলতেই শুরু হয় দু’পক্ষের গুলির লড়াই। এর জেরে খতম হয় ৬ নাগা জঙ্গি। জখম হন অসম রাইফেলসের এক জওয়ান। এখনও বাকি জঙ্গিদের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে।

[আরও পড়ুন: একদিনে ফের রেকর্ড ভাঙা সংক্রমণ, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরল ৮ লক্ষ]

এপ্রসঙ্গে অরুণাচল প্রদেশের ডিজিপি (DGP) আরপি উপাধ্যায় জানান, শনিবার ভোর লংডিং জেলার এনগিনু গ্রামে ৬ নাগা জঙ্গিকে খতম করেছে অসম রাইফেলস ও অরুণাচল পুলিশের যৌথবাহিনী। এর ফলে অসম রাইফেলসের এক জওয়ানও জখম হয়েছেন। ঘটনাস্থল থেকে ৪টি একে ৪৭ রাইফেল ও চিনের তৈরি দুটি ড্রোন (Chinese MQ) উদ্ধার হয়েছে। বাকি জঙ্গিদের সন্ধানে তল্লাশি চলছে।

[আরও পড়ুন: দাউদাউ করে জ্বলছে মুম্বইয়ের শপিং মল, ঝুঁকি নিয়ে সেই ভয়াবহ আগুন নেভাচ্ছে ‘ফায়ার রোবট’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement